এমন ম্যাচেও শ্রীলঙ্কার কাছে হেরে গেলো ইংল্যান্ড!

শ্রীলঙ্কাকে ২৩২ রানে বেধে ফেলার পর সবাই অপেক্ষায় ছিল, কত দ্রুততার সঙ্গেই না জিতে যায় ইংল্যান্ড! তাদের যে ব্যাটিং শক্তি আর যেভাবে সবাই ফর্মে রয়েছে, তাতে ২৩২ রান তো ইংলিশদের সামনে একেবারে মামুলি ব্যাপার!
কিন্তু এই ২৩২ রানই করতে পারলো না ইংল্যান্ড। শুরুতে লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা, এরপর স্পিনার ধনঞ্জয়া ডি সিলভার ঘূর্ণি তোপে পড়ে স্রোতের মাঝে খেই হারিয়ে ফেলা নৌকার মত ডিগবাজি খেতে খেতে নিজেদের হারিয়ে ফেলে ইংলিশরা। যার ফলে তারা অলআউট হয়ে গেলো মাত্র ২১২ রানে। ফলে টপ ফেবারিট ইংল্যান্ডকে ২০ রানে হারিয়ে দিলো দারুণ উজ্জীবিত শ্রীলঙ্কা।
এবারের টুর্নামেন্টের টপ ফেবারিট ইংল্যান্ড। তাদেরকে মনে করা হচ্ছিল অবিসংবাধিত শক্তিশালী। তাদের সামনে দাঁড়ানোর সাধ্য কেবল অস্ট্রেলিয়া কিংবা ভারতেরই রয়েছে। টুর্নামেন্ট শেষে অনেকেই তাদেরকে সম্ভাব্য চ্যাম্পিয়ন ভাবতে শুরু করে দিয়েছিল বিশ্বকাপ শুরুর আগে থেকেই।
কিন্তু সেই ইংল্যান্ডই কি না এবাররে বিশ্বকাপে অন্যতম দুর্বল দল শ্রীলঙ্কান বোলিংয়ের সামনে এক প্রকার উড়েই গেলো। লিডসের হেডিংলিতে লো স্কোরিং ম্যাচে ইংল্যান্ডকে মালিঙ্গা, ধনঞ্জয়া ডি সিলভা কিংবা ইসুরু উদানারা বধ করে দিলো ইংলিশদের।

Leave a Reply

%d bloggers like this: