এরশাদের চিকিৎসার জন্য টাকার সংস্থান হয়নি: সংসদে রাঙ্গা

সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের অবস্থা যমে-মানুষে টানাটানি উল্লেখ করে বিরোধীদলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা বলেছেন, আজকে উনি মৃত্যু শয্যায়। কিন্তু উনার চিকিৎসার জন্য যে টাকার প্রয়োজন সেই সংস্থান এখন পর্যন্ত আমরা করতে পারি নাই। আমরা উনাকে যে চিকিৎসার জন্য বাইরে নিয়ে যাবো সেই অবস্থাও উনার নাই।
বৃহস্পতিবার জাতীয় সংসদে ২০১৯-২০২০ সালের প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে একথা বলেন তিনি।
রাঙ্গা বলেন, এখন পর্যন্ত উনাকে (এরশাদ) বাইরে নিয়ে যাওয়ার মত পরিস্থিতি হয়নি। আমরা চাই উনি আবার বিরোধীদলীয় নেতা হিসেবে সংসদে আসুক। আজ পর্যন্ত আমি কোনো সংসদ সদস্যের কাছে শুনি নাই যে হুসেইন মুহম্মদ এরশাদ খারাপ লোক। কিন্তু বিএনপির ভাইদের কাছে শুনলেই তারা বিভিন্নজন বিভিন্নভাবে বলেন এরশাদ খারাপ লোক। তারা বলেন- সাত্তারের কাছ থেকে জোর করে তিনি ক্ষমতা নিয়েছেন। এসব মিথ্যা কথা। কোনদিন তিনি ক্ষমতা নিতে চাননি। এরশাদকে নিয়ে বিএনপির নেতাকর্মীরা বলেন- লোকটা কবে মরবে। এসব কথা শুধু বিএনপির পক্ষেই বলা সম্ভব।
এরশাদ জোর করে কোনো ক্ষমতা গ্রহণ করেনি দাবি করে তিনি বলেন, সেই সময় হত্যা ও ডাকাতি মামলার আসামি ইন্দু মন্ত্রীদের বাসায় আশ্রয় নিয়েছিলেন। হত্যা মামলার আসামিরা যদি মন্ত্রীর বাসায় আশ্রয় নেয়, সেই সরকারকে মানুষ কিভাব এদেশে রাখে? তাদেরকে যে উৎখাত করা হয় নাই, তাদেরকে যে এই দেশ থেকে বের করে দেওয়া হয়নি এটাই বড়।
তিনি বলেন, দেশের মানুষের জন্য বাংলাদেশের উন্নয়নের জন্য এই সরকার যা করছে, আমরা তাতে সহযাগিতা করতে চাই। আমরাও চাই বিএনপি সহযোগিতা করে এই দেশের মানুষদের জন্য কিছু করুক।
বিএনপি এমপিদের সমালোচনা করে তিনি বলেন, সংসদে আসলেন দেরি করে। সেই তো নথ খসালি, তবে কেন লোক হাসালি।

Leave a Reply

%d bloggers like this: