ওয়েস্ট ইন্ডিজ সবকিছু ড্যামেজ করতে পারে: মাশরাফী

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাম্প্রতিক পরিসংখ্যান বাংলাদেশের পক্ষে। বিশ্বকাপের আগেই আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে ক্যারিবীয়দের টানা তিন ম্যাচে হারিয়েছে টাইগাররা। ফাইনালে তাদের হারিয়েই জিতে নেয় শিরোপা। শেষ এক বছরে দুই দলের সর্বশেষ ৯ খেলায় বাংলাদেশর জয় ৭ ম্যাচে।
এই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই সোমবার বিশ্বকাপের ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। তবে টনটনের এই ম্যাচে অতীত পরিসংখ্যান কাজে আসবে না বলে মনে করেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। সম্পূর্ণ নতুন এক ম্যাচ হিসেবেই খেলতে হবে বলে মনে করেন মাশরাফী। এ ছাড়া টাইগার অধিনায়ক মনে করিয়ে দিলেন, ওয়েস্ট ইন্ডিজ এমন দল, যারা সবকিছু ড্যামেজ করতে পারে।
উইন্ডিজ ম্যাচের আগে রোববার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে কথা বলেন মাশরাফী। এ সময় উইন্ডিজের বিপক্ষে অতীত পরিসংখ্যান মনে করিয়ে দিতেই মাশরাফী বললেন, ‘‘আগের কী সমীকরণ সেটা দ্বিপাক্ষিক সিরিজ হলে অনেক সময় কাজ করে। তবে এই ধরনের টুর্নামেন্টে আপনি একেক টিমের সঙ্গে একেক দিন খেলছেন। একই রকমের মাইন্ড সেটআপ তাই সব সময় থাকে না। প্রত্যেক ম্যাচ খেলার পর আরেকটা টিম নিয়ে চিন্তা করতে হয়।’’
মাশরাফী যোগ করে বলেন, ‘‘ওয়েস্ট ইন্ডিজ টিম এমন, ওরা যে কোনো কিছু ড্যামেজ করতে পারে। এই জিনিসটা মাথায় রাখতে হবে এবং আমাদের সেরাটাই খেলতে হবে। আগের ৯ ম্যাচে ৭টায় জিতেছি আমরা। তার মানে এই না আমরা এই টুর্নামেন্টে এখানে এসে সহজে জিতে যাবো।’’
আসরে এখন পর্যন্ত ৪ ম্যাচে বাংলাদেশের সংগ্রহ ৩ পয়েন্ট। একটি জয়ের সঙ্গে দুটিতে পরাজয়। শ্রীলঙ্কার বিপক্ষে চতুর্থ ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায়। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের একটি ম্যাচ বৃষ্টিতে ভেসেছে। চার খেলায় বাংলাদেশের সমান এক জয় ও দুই পরাজয়ে ৩ পয়েন্ট উইন্ডিজের।
টনটনে বাংলাদেশ-উইন্ডিজ ম্যাচটি মাঠে গড়াবে বেলা সাড়ে ৩টায়।

Leave a Reply

%d bloggers like this: