জামায়াত পরিবর্তিত রূপে এসেছে কি না তা দেখবেন কাদের

জামায়াতে ইসলামী পরিবর্তিত কোন রূপ নিয়ে এসেছে কি না তা দেখার জন্য অপেক্ষায় থাকবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, আসলে বাস্তবতাটা কি সেটা দেখতে হবে সরেজমিনে। তারা পরিবর্তিত কোন রূপ নিয়ে এসেছে কি না, এটা তাদের কার্যক্রমের মধ্য দিয়ে প্রমাণিত হবে।
শুক্রবার দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এলডিপির চেয়ারম্যান অলি আহমদের মন্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে ওবায়দুল কাদের এ কথা বলেন।
প্রসঙ্গত, একাত্তরের ভূমিকা নিয়ে সমালোচনা থাকলেও জামায়াতের বর্তমান অবস্থান নিয়ে কোনো প্রশ্ন নেই বলে মন্তব্য করেছেন এলডিপির চেয়ারম্যান অলি আহমদ।
ওবায়দুল কাদের বলেন, তারা কি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে? আর সেটা কতোটা করে, সেটা তাদের কার্যক্রমের উপর নির্ভর করবে। এর জন্য অপেক্ষা করতে হবে।
অলি আহমেদের নতুন প্ল্যাটফর্ম কেমন হবে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আসুক, গণতান্ত্রিক রাজনীতিতে আসুক। নতুন প্ল্যাটফর্মে আমরা অবশ্যই স্বাগত জানাব, আমরা এর বিরুদ্ধে নয়। নতুন প্ল্যাটফর্ম এসে রাজনীতিটা কি করছে সেটার উপর নির্ভর করছে আসলে তারা কি চায়।
আওয়ামী লীগের সদস্য সংগ্রহের জন্য জেলা-উপজেলায় নির্দেশনা দেওয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমরা সদস্য সংগ্রহ শুরু করে দিয়েছি। নতুন সদস্য সংগ্রহ করা হবে, আর যারা আগে আছেন তাদের নবায়ন করতে হবে।
সদস্য সংগ্রহের ক্ষেত্রে যুদ্ধাপরাধ ও জামায়াত পরিবারের সংশ্লিষ্ট থাকলে আওয়ামী লীগে নেওয়া হবে কি না জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আমরা যাকে সদস্য করব তার বিষয়টা দেখব। সে কি করত। তার কোন ক্রিমিনাল অফেনস্ আছে কি না, কোন সাম্প্রদায়িক শক্তির সঙ্গে যুক্ত আছে কি না। সেটাকে আমরা মূল বিবেচনায় নিব। সে আসলে কে সেটা আমরা দেখতে যাব। তবে, একদম নিকটাত্মীয় বাবা-মায়ের মতো সম্পর্কের ক্ষেত্রে একাত্তরের বিষয়টা আমরা স্ট্রিকলি দেখব।
গত ১৩ মে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর থেকেই চলছে পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতাদের আন্দোলন, এ বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগের ব্যাপারে আমাদের চারজন সহকর্মীকে দলীয় সভাপতি শেখ হাসিনা দায়িত্ব দিয়েছেন। ছাত্রলীগ সম্পর্কে আপনারা যদি কিছু জানতে চান যারা দায়িত্ব প্রাপ্ত তারা জবাব দেবেন।

Leave a Reply

%d bloggers like this: