টেকনাফে মানব পাচার প্রতিরোধ, বাল্য বিবাহ এবং লিঙ্গ ভিত্তিক সহিংসতা বন্ধে নারীর ভূমিকা বিষয়ক সভা অনুষ্ঠিত

হাবিবুল ইসলাম হাবিব::
টেকনাফে মানব পাচার প্রতিরোধ, বাল্য বিবাহ, লিঙ্গ ভিত্তিক সহিংসতা বন্ধে নারীর ভূমিকা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এই সভা-সেমিনার বাংলাদেশ সরকারকে সার্বিক সহযোগীতা দিয়ে অগ্রনী ভুমিকা পালন করে যাচ্ছে (USAID)ও WINROCK আন্তর্জাতিক এনজিও সংস্থা। এরই ধারাবাহিকতায় ১৬ জুন টেকনাফে ইউআইএন রক’ এর উদ্যোগে মানব পাচার ও বাল্য বিবাহ প্রতিরোধ এবং লিঙ্গ ভিত্তিক সহিংসতা বন্ধে নারীদের ভূমিকা নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
১৬ জুন রবিবার সকাল ১০টায় টেকনাফের অভিজাত হোটেল সেন্ট্রাল রিসোর্ট লিমিটেড হলরোমে অনুষ্ঠিত হয়। প্রোগ্রাম ডাইরেক্টর এইচএম নজরুল ইসলামের সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন লিজবেথ জনেভেন্ড। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ,টেকনাফ উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, উখিয়া উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেসা বেবী, অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী।
এতে উখিয়া-টেকনাফের সংরক্ষিত মহিলা মেম্বার, শিক্ষক, কর্মরত সাংবাদিক, এনজিও সংস্থা এবং রোহিঙ্গা প্রতিনিধিবৃন্দ অংশ গ্রহণ করেন।
উক্ত আলোচনা সভায় উখিয়া-টেকনাফে মানব পাচার ও বাল্য বিবাহ প্রতিরোধ এবং লিঙ্গ ভিত্তিক সহিংসতা বন্ধে নারীর ভূমিকা বিষয়ে কার্যকরী ও দিক নির্দেশনামুলক আলোচনা করা হয়।

Leave a Reply

%d bloggers like this: