তারেকের আশ্বাসে কর্মসূচি স্থগিত ছাত্রদলের বিক্ষুব্ধদের

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে দেন ছাত্রদলের কিছু বিক্ষুব্ধ নেতাকর্মী। এসময় পদপ্রত্যাশীরা কার্যালয়ের সামনে বিক্ষোভ করতে থাকেন। ছবি: রুবেল রশীদ
ছাত্রদলের কমিটি গঠনে বয়সসীমা শিথিলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দেওয়া আশ্বাসে কর্মসূচি স্থগিত এবং দলের কেন্দ্রীয় কার্যালয়ের তালা খুলে দিয়েছেন বিক্ষুব্ধ নেতারা।
মঙ্গলবার রাত ৯টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের তালা খুলে দেওয়া হয়।
এর আগে বিকেল ৪টা থেকে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে ম্যারাথন বৈঠকে বসেন আন্দোলনরত ছাত্রদল নেতারা। বৈঠকে লন্ডন থেকে স্কাইপির মাধ্যমে যোগ দেন তারেক রহমান।
বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী জানান, এসময় তারেক রহমান কমিটি গঠনে বয়সসীমা নিয়ে সৃষ্ট জটিলতা অবসানে আরও বৈঠকের আশ্বাস দেন।
পরে বৈঠক থেকে বেরিয়ে কর্মসূচি স্থগিতের ঘোষণা এবং বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের তালা খুলে দেন ছাত্রদলের আন্দোলনরত অংশ।
এর আগে বেলা সোয়া ১১টার দিকে বয়সসীমা না করে ধারাবাহিক কমিটির দাবিতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে দেন ছাত্রদলের কিছু বিক্ষুব্ধ নেতাকর্মী। এসময় পদপ্রত্যাশীরা কার্যালয়ের সামনে বিক্ষোভ করতে থাকেন।
বেলা সাড়ে ১১টার দিকে কার্যালয়ে আসেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, সাংগঠনিক সম্পাদক ফজলুর হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী এবং প্রশিক্ষণ বিষয় সম্পাদক এবিএম মোশারফ হোসেন।
বিএনপির এই চার নেতা কার্যালয়ে প্রবেশ করতে চাইলে তাদের বাধা দেন বিক্ষুব্ধ ছাত্রদল নেতারা। এসময় কমিটির বিষয়ে তাদের সঙ্গে ছাত্রদল নেতাদের বাগ্‌বিতণ্ডা হয়।
পরে বরকত উল্লাহ বুলু কার্যালয়ের সামনে থেকে চলে যান। আর মিলন, এ্যানী ও মোশারফ কার্যালয়ের পাশে বইয়ে দোকানে বসতে চাইলে সাটার নামিয়ে দেন বিক্ষুব্ধরা। এরপর এ্যানী ছাত্রদল নেতাদের ধমক দিলে এক নেতা তাকে ধাক্কা দেন।
কমিটি নিয়ে সাবেক ছাত্রদল নেতাদের এমন কাণ্ডে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, “এতে সরকারের উস্কানি আছে।”

Leave a Reply

%d bloggers like this: