নিজেই ফার্মেসিতে গিয়ে চিকিৎসা চাইল আহত কুকুরটি

বুদ্ধিমত্তা দিয়ে অবাক করে দিতে জুড়ি নেই কুকুরের। কখনো মৃত্যুর মুখ থেকে শিশুকে বাঁচাতে, কখনো মালিককে দুর্বৃত্তের হাত থেকে বাঁচাতে-এ রকম অনেক নজিরই আছে। এবার কুকুরের ভিন্ন একটি ঘটনা অবাক করেছে দিয়েছে মানুষকে।
ইন্ডিয়া টুডে জানায়, আঘাতপ্রাপ্ত হয়ে একটি কুকুর নিজেই ওষুধের দোকানে গিয়েছে চিকিৎসার জন্য। এমন একটি ঘটনার ভিডিও ভাইরাল হয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।
জানা যায়, তুরস্কের ইস্তানবুলের ঘটনা এটি। ভিডিওটিতে দেখা যায়, একটি ফার্মেসিতে গিয়ে বসে আছে পায়ে আঘাতপ্রাপ্ত হওয়া কুকুরটি। তার সঙ্গে ছিল না কোনো মালিকও। ধারণা করা হচ্ছে, রাস্তারই কুকুর ছিল সেটি। কোনো না কোনোভাবে আঘাত পেয়েছে সে।
২৯ সেকেন্ডের ছোট্ট ভিডিওটিতে যায়, ফার্মেসিতে এক নারী তাকে চিকিৎসা দিচ্ছে। যাওয়ার সময় কুকুরটি পা তুলে ও নারীর হাতে পা রেখে ধন্যবাদ জানানোর ভঙ্গিও করে।
স্থানীয় সংবাদমাধ্যম জানায়, ওই নারী নাম বানু চেনগিজ। কুকুরটি ওষুধের দোকানে ঢুকলে সঙ্গে সঙ্গে ছুটে যান তিনি। দেখেন, কুকুরটি আহত এবং তার পায়ে রক্ত ঝরছে। এতে বুঝে যান তিনি, সে চিকিৎসা চাইছে।
তখনই তিনি তার শুশ্রূষা করেন। আহত স্থান পরিস্কার করে সেখানে ওষুধ লাগিয়ে দেন। পরে কুকুরটিকে খাবার এবং পানিও খেতে দেন চেনগিজ।
টুইটারে ভাইরাল হওয়া এই ভিডিও ইতিমধ্যে সাড়ে ১২ লাখবার দেখা হয়ে গিয়েছে। অনেকেই কুকুরের এমন বুদ্ধিমত্তায় মুগ্ধতা প্রকাশ করেছেন। অনেকে আবেগে আপ্লুতও হয়ে যান।

Leave a Reply

%d bloggers like this: