পুলিশ বলেই এতোদিন গ্রেপ্তার হয়নি ওসি মোয়াজ্জেম: শ্যামল দত্ত

ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার দেখিয়ে সোমবার (১৭ জুন) কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।
তবে পুলিশ বলেই এতোদিন তিনি গ্রেপ্তার হননি বলে মন্তব্য করেছেন ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত।
সম্প্রতি বেসরকারি টেলিভিশন নিউজ২৪ এ তিনি এসব কথা বলেছেন।
তিনি বলেন, ওয়ারেন্ট হওয়ার ২০ দিন পরেও কেনো মোয়াজ্জেমকে গ্রেপ্তর করা হয় এমন প্রশ্ন কেউ করছে না। কিন্তু সাধারণ মানুষকে ওয়ারেন্ট হওয়ার আগেই গ্রেপ্তার হয়ে যাচ্ছে। তাহলে সাধারণ মানুষের মনের মধ্যে আসবেই পুলিশ বলেই তাকে এতোদিন গ্রেপ্তার করা হয়নি।
মোয়াজ্জেমকে গ্রেপ্তারের প্রসঙ্গে তিনি আরো বলেন, তাকে কোথা থেকে গ্রেপ্তার করা হয়েছে সেটাও আমরা জানি না। তবে পুলিশ বলছে আদালতে যাওয়ার সময় তাকে শাহবাগ থেকে গ্রেপ্তার করা হয়েছে। তারপরেও এ নিয়ে এখনও কিন্তু ধোঁয়াশা আছে।
এদিকে মাদরাসাছাত্রী নুসরাত জাহানকে গত ৬ এপ্রিল পুড়িয়ে হত্যার চেষ্টা করা হয়। ৫ দিন মৃত্যুর সঙ্গে লড়ে ১০ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু হয় তার।
৬ এপ্রিলের ১০ দিন আগে মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ জানাতে সোনাগাজী থানায় যান নুসরাত। থানার তৎকালীন ওসি মোয়াজ্জেম হোসেন সে সময় নুসরাতকে আপত্তিকর প্রশ্ন করে বিব্রত করেন এবং তা ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন।
ওই ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলে আদালতের নির্দেশে সেটি তদন্ত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। পিবিআই গত ২৭ মে আদালতে অভিযোগপত্র জমা দিলে ওই দিনই গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়।

Leave a Reply

%d bloggers like this: