মিরসরাইয়ে সাবেক সেনা সদস্য ‘হত্যা’, ২৫ চীনা নাগরিকের বিরুদ্ধে মামলা

চট্টগ্রামের মিরসরাই ইকোনোমিক জোনে (বঙ্গবন্ধু শিল্পনগর) সাগর থেকে এক ঠিকাদার কোম্পানির নিরাপত্তা কর্মকর্তার চোখ উপড়ানো ও কান কাটা লাশ উদ্ধারের ঘটনায় একটি বিদেশি কোম্পানির কর্মীদের দায়ী করে মামলা হয়েছে। অভিযুক্তরা সবাই চীনের নাগরিক বলেও উল্লেখ করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
শিল্পাঞ্চলে ভূমি উন্নয়ন কাজে নিয়োজিত ওয়াহিদ কনস্ট্রাকশনস লিমিটেডের পক্ষ থেকে রোববার গভীর রাতে জোরারগঞ্জ থানায় দায়ের করা এ মামলায় ইকোনমিক জোনের মেরিন ড্রাইভ সড়ক নির্মাণকারী প্রতিষ্ঠান চায়না হারবার ইঞ্জিনিয়ারিং কোম্পানির এক্সকেভেটর অপারেটরসহ অজ্ঞাতপরিচয় আরও ২০ থেকে ২৫ জনকে আসামি করা হয়েছে।
জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আবেদ আলী বলেন, ‘মামলায় অজ্ঞাতনামা ২০-২৫ জনকে আসামি করা হয়েছে। আসামিরা সবাই চীনের নাগরিক বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে।’
চট্টগ্রাম জেলা পুলিশের সহকারী সুপার (মিরসরাই সার্কেল) মো. শামসুদ্দীন সালেহ আহম্মদ বলেন, “মামলার এজাহারে আসামিদের কারও নাম উল্লেখ করা হয়নি। তবে তারা সবাই চীনা নাগরিক বলে ওয়াহিদ কনস্ট্রাকশনস লিমিটেডের পক্ষ থেকে দাবি করা হয়েছে।”
উল্লেখ্য, মিরসরাই উপজেলায় ইছাখালী ইউনিয়নের চর সড়ক গ্রামের বঙ্গবন্ধু শিল্পনগর এলাকার সাগর থেকে রোববার দুপুরে নান্নু মিয়া (৪৫) নামের ওই ব্যক্তির লাশ উদ্ধার করে পুলিশ। ওয়াহিদ কনস্ট্রাকশনস লিমিটেডের নিরাপত্তা কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি ইঞ্জিন বোট পরিচালনা করতেন সেনাবাহিনীর সাবেক ল্যান্স কর্পোরাল নান্নু।

Leave a Reply

%d bloggers like this: