মুঠোফোনে করারোপ বাতিলের দাবিতে মঙ্গলবার গণসমাবেশ

মুঠোফোনে ‘গণবিরোধী’ করারোপ বাতিলের দাবিতে আগামী মঙ্গলবার (২৫ জুন) গণসমাবেশ অনুষ্ঠিত হবে।
শনিবার (২২ জুন) বিকেলে পল্টনস্থ দারুস সালাম ভবনে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির সভায় সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে বৈঠকে এই সিদ্ধান্ত হয়।
সভাপতির বক্তব্যে মহিউদ্দিন আহমেদ বলেন, ‘সরকার সারাদেশে ইন্টারনেট সরবরাহ, প্রযুক্তির প্রসার ও ঘরে ঘরে টেলিযোগাযোগ সেবা পৌঁছাতে চায়। অথচ এ খাতে দফায় দফায় করারোপ করে এ খাতকে নিরুৎসাহিত করতে চায়। যা তাদের নীতির সাথে সাংঘর্ষিক। অথচ প্রস্তাবিত অর্থ আইন-২০১৯ এ মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন ২০১২ এর ৪৬ ধারা সংশোধনী প্রস্তাবের মাধ্যমে নিরুৎসাহিত করণ তামাক কোম্পানিগুলোকে মূল্য সংযোজন করের বিপরীতে উপকরণ কর রেয়াতের সুযোগ দেয়া হয়েছে। এতে করে চলতি অর্থবছরে প্রায় ৪০০ কোটি টাকা সরকার রাজস্ব হারাবে। এ ধরণের বৈষম্যমূলক কর হার বাতিল করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।’
সভায় কর্মসূচি ঘোষণা করে জানানো হয়, গণবিরোধী করারোপ বাতিলের দাবিতে আগামী মঙ্গলবার (২৫ জুন) জাতীয় প্রেসক্লাব সামনে নাগরিক সমাজ, রাজনীতিবিদ ও গ্রাহকদের নিয়ে গণসমাবেশ ও গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচি পালন করা হবে।
সভায় আরও উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, সাধারণ সম্পাদক এড. আবু বক্কর সিদ্দিক, গ্রীণ মুভমেন্টের চেয়ারম্যান বাপ্পী সরদার ও সংগঠনের কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ।

Leave a Reply

%d bloggers like this: