লাইনচ্যুত উপবন এক্সপ্রেস, নিহত ৫, আহত ২৫০

সিলেট থেকে ঢাকাগামী আন্তঃনগর উপবন এক্সপ্রেস মৌলভীবাজারের কুলাউড়ায় দুর্ঘটনার কবলে পড়েছে। বরমচাল রেলক্রসিং এলাকায় ট্রেনটি লাইনচ্যুত হয়ে এর বেশ কয়েকটি বগি নিচে ছিটকে পড়ে অন্তত পাঁচজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ২৫০ জনেরও বেশি যাত্রী।
রোববার (২৩ জুন) রাত পৌনে ১২টার দিকে এই দুর্ঘটনা ঘটে।
মৌলভীবাজার ফায়ার সার্ভিসের উপ পরিচালক মজিবুর রহমান রাত দেড়টার দিকে জানান, ঘটনাস্থল থেকে পাঁচজনের মৃতদেহ উদ্ধার করেছেন তারা। ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার অভিযান চালাচ্ছেন। প্রাথমিকভাবে পাঁচটি বগি ছিটকে পড়ার খবর পাওয়া গেছে।
দুর্ঘটনা কবলিত ট্রেনে ছিলেন জৈন্তাপুর ইমরান আহমদ ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শাহেদ আহমদ। তিনি বলেন, কুলাউড়ার বরমচাল স্টেশন সংলগ্ন একটি ব্রিজে ওঠার পর হঠাৎ ট্রেনের পাঁচটি বগি লাইনচ্যুত হয়ে খালে পড়ে যায় এবং একটি বগি উল্টে যায়। এতে ঘটনাস্থলে কয়েকজনের মৃত্যুর খবর শুনেছেন তারা। এছাড়া লাইনচ্যুত বগির মারাত্মক ঝাঁকুনিতে অন্তত ২৫০ যাত্রী আহত হয়েছেন বলে জানান তিনি।
এর আগে, রাত সাড়ে বারোটার দিকে কুলাউড়া থানার ওসি রফিকুল আলম জানিয়েছিলেন, তখন পর্যন্ত তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আহতদের সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।
এদিকে এই দুর্ঘটনার পর সিলেটের সঙ্গে বন্ধ হয়ে গেছে সারাদেশের রেলযোগাযোগ।

Leave a Reply

%d bloggers like this: