সুপ্রিম কোর্টের রেস্টুরেন্টে পচা মুরগি, দুই লাখ টাকা জরিমানা

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির একটি রেস্টুরেন্টে পচা মুরগি পাওয়ার ঘটনায় এর মালিককে দুই লাখ টাকা জরিমানা করে তা বন্ধ করে দেয়া হয়েছে।
বুধবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এএম আমিন উদ্দিন ও সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন রেস্টুরেন্টটিকে দুই লাখ টাকা জরিমানা ধার্য করেন।
এদিকে মাত্র দুই লাখ টাকা জরিমানা করায় আইনজীবীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা বলছেন, জীবনের সবচেয়ে প্রয়োজনীয় উপাদান খাবারে ভেজাল দিয়ে আমাদের মৌলিক অধিকারের সঙ্গে তারা ছিনিমিনি খেলছেন আর মাত্র দুই লাখ টাকা জরিমানা! এটা খুবই দুঃখজনক।
তবে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির পক্ষ থেকে বলা হচ্ছে, আপাতত দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। ২৩ জুন সমিতির কার্যনির্বাহী কমিটি সিদ্ধান্ত নেবে এই রেস্টুরেন্ট থাকবে কি না। এর মধ্যে রোববার পর্যন্ত রেস্টুরেন্টটি বন্ধ থাকছে।
আইনজীবী বলছেন, দেশের ভেজাল খাদ্যপণ্যের বিরুদ্ধে যখন দেশের সর্বোচ্চ আদালত একের পর এক আদেশ দিয়ে যাচ্ছেন- সেখানে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ভবনের তৃতীয় তলায় ‘অলিম্পিয়া প্যালেস’ রেস্টুরেন্টের ফ্রিজে পচা মুরগি পাওয়া গেল- এটা অত্যন্ত দুঃখজনক।
এর আগে পেঁয়াজুর ভেতর কার্টনের বড় পিন পাওয়ার ঘটনায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির একটি ক্যান্টিনে সোমবার বিকেলে তালা লাগিয়ে দেন বিক্ষুব্ধ আইনজীবীরা। এ ঘটনায় মঙ্গলবার ক্যান্টিন মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয়।

Leave a Reply

%d bloggers like this: