স্কুলছাত্রীর পানির বোতলে প্রস্রাব, তিন সহপাঠীকে ছাড়পত্র

টাঙ্গাইলের সখীপুরের কেজিকে উচ্চ বিদ্যালয়ে শ্রেণিকক্ষে এক ছাত্রীর ব্যাগে থাকা বোতলের পানি ফেলে তাতে প্রস্রাব ভরে রাখার অভিযোগে তিন শিক্ষার্থীকে ছাড়পত্র দেয়া হয়েছে। অভিযুক্ত ওই তিন শিক্ষার্থীকে চলতি অর্ধবার্ষিক পরীক্ষায় অংশগ্রহণও করতে দেয়া হয়নি।
সোমবার (২৪ জুন) বিকেলে বিদ্যালয় পরিচালনা পরর্ষদের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
এদিকে এ ঘটনায় ওই প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।
জানা গেছে, গত সোমবার (১৭ জুন) সকালে স্কুল চলাকালীন ৭ম শ্রেণির এক ছাত্রী শ্রেণিকক্ষের বেঞ্চের ওপর তার ব্যাগ রেখে বাইরে বান্ধবীদের সঙ্গে গল্প করছিল। এর ফাঁকে তার তিন সহপাঠী বিপ্লব হাসান, ফারুক হোসেন এবং ছাব্বির হাসান ব্যাগ থেকে বোতল নিয়ে পানি ফেলে তাতে প্রস্রাব ভরে ব্যাগে রেখে দেয়। এক পর্যায়ে ওই ছাত্রীর তৃষ্ণা পেলে বোতল বের করে পানি পান করতে গেলে প্রস্রাবের গন্ধ পায়। পরে ঘটনাটি বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে জানালে তিনি বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও অন্য সদস্যদের জানান। পরে সোমবার বিকেলে বিদ্যালয় পরিচালনা পর্ষদের এক জরুরি সভায় অভিযুক্ত ওই তিন শিক্ষার্থীকে বিদ্যালয় থেকে ছাড়পত্র (টিসি) দেয়া হয়।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মীর বিল্লাল হোসেন জানান, এটি একটি নিন্দনীয় এবং জঘন্যতম ঘটনা। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিন শিক্ষার্থীকে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সিদ্ধান্তে ছাড়পত্র দেয়া হয়েছে।
বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আবদুল মালেক মিঞা বলেন, ঘটনার সুষ্ঠু তদন্ত করে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। এ বিষয়ে সোমবার বিকেলে এক জরুরি সভায় অভিযুক্ত ওই তিন শিক্ষার্থীকে বিদ্যালয় থেকে ছাড়পত্র দেয়া হয়েছে।

Leave a Reply

%d bloggers like this: