২ কোটির লটারি জিতলেন কনস্টেবল!

নাম অশোক কুমার। তিনি পুলিশের একজন কনস্টেবল। বেতন পান সামান্য। তাই দিয়েই কোনোমতে সংসার চলে। পাঞ্জাব পুলিশের এই কনস্টেবল প্রাদেশিক সরকারের ‘লহরি বাম্পার লটারি’তে দুই কোটি রুপি জিতেছেন। এতেই তার ভাগ্য বদলে গেছে। রোববার ওই লটারির ড্র অনুষ্ঠিত হয়।
ভারতীয় টেলিভিশন চ্যানেল এনডিটিভির এক অনলাইন প্রতিবেদনে জানানো হয়েছে, অশোক কুমার নামের ওই কনস্টেবলের বয়স ৩০ বছর। প্রদেশের হোশিয়ারপুর জেলার মোতিয়ান গ্রামের বাসিন্দা অশোক হয়তো কখনো ভাবেননি যে তিনি একদিন কোটিপতি হবেন। কিন্তু ভাগ্যদেবীর সহায়তা পেয়েই বুঝি তার এমন বড় অঙ্কের টাকার মালিক হলেন।
বে অশোক লটারি জিতেও কিন্তু টাকাটা নাও পেতে পারতেন। কেননা লটারির টিকিট কেনার পর তিনি সেটি হারিয়ে ফেলেছিলেন। কিন্তু ভাগ্য তার সুপ্রসন্ন। অনেক খোঁজার পরে এক পুলিশ স্টেশনের ডেস্ক ড্রয়ারে টিকিটটি খুঁজে পান তিনি।
লটারিতে বিপুল অঙ্কের অর্থ জয়ী পুলিশের ওই কনস্টেবল এখন দারুণ খুশি। লটারি জেতার অনুভূতি জানতে চাইলে তিনি এনডিটিভিকে বলেন, ‘বাম্পার পুরস্কার আমার জীবন বদলে দিয়েছে।’ এত টাকা দিয়ে এখন কী করবেন এমন প্রশ্ন করা হলে স্পষ্ট করে কিছুই জানাতে পারেননি তিনি।
লটারি আয়োজন কর্তৃপক্ষের এক মুখপাত্র জানিয়েছেন, পাঞ্জাব ‘স্টেট বাম্পার ২০১৯’র টিকিট বিক্রি চলছে। আগামী ৮ জুলাই ড্র হবে। প্রথম পুরস্কারের মূল্য তিন কোটি রুপি, যা দুজন বিজয়ীর মধ্যে ভাগ করে দেওয়া হবে।
লটারিতে দ্বিতীয় পুরস্কার ১০ লাখ রুপি করে পাঁচজন বিজয়ীকে দেয়া হবে। এ ছাড়া তৃতীয় পুরস্কারের মূল্য আড়াই লাখ টাকা। তৃতীয় পুরস্কার দেয়া হবে বিশ জনকে।

Leave a Reply

%d bloggers like this: