অনন্য কীর্তি গড়লেন রোহিত শর্মা

ইংল্যান্ড ও বাংলাদেশের পর শ্রীলঙ্কার বিপক্ষেও চমৎকার সেঞ্চুরি করেছেন রোহিত শর্মা। তাই চলমান বিশ্বকাপে সেঞ্চুরির হ্যাটট্রিক করলেন এই ভারতীয় ওপেনার।
আজ শনিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে লিডসে ৯৪ বলে ১০৩ রান করেই মাইলফলক স্পর্শ করছেন রোহিত শর্মা। শুধু তাই নয়, চলমান বিশ্বকাপে আটটি ইনিংসে পাঁচটি সেঞ্চুরি করলেন তিনি । তাই এক বিশ্বকাপে সর্বাধিক সেঞ্চুরির মালিক হলেন এই ডানহাতি ব্যাটসম্যান।
এক বিশ্বকাপে চারটি সেঞ্চুরি করার রেকর্ড ছিল একমাত্র শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারার। চলতি বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে সেঞ্চুরি করেই সাঙ্গাকারাকে স্পর্শ করলেন রোহিত। এবার লঙ্কানদের বিরুদ্ধে সেঞ্চুরি করে সাঙ্গাকারার রেকর্ড ভেঙে এক বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরির নজির গড়লেন তিনি।
১৯৯২ থেকে ২০১১। ৬টি বিশ্বকাপে শচীন টেন্ডুলকার ৬টি সেঞ্চুরি করেছেন। ২০১৫ এবং ২০১৯ দুটি বিশ্বকাপে রোহিতের সেঞ্চুরির সংখ্যা এখন ৬টি। শ্রীলঙ্কার বিরুদ্ধে সেঞ্চুরি করে শীনকে ছুঁয়ে ফেললেন রোহিত।
বিশ্বকাপে আট ম্যাচে রোহিত শর্মার ইনিংসগুলো হলো- ১২২*, ৫৭, ১৪০, ১, ১৮, ১০২, ১০৪, ১০৩। তাই মোট ৬৪৭ রান করে আসরে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে উঠে গেলেন তিনি।
রোহিতের এই রেকর্ডের দিনে ভারত লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে সাত উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে শ্রীলঙ্কাকে। শ্রীলঙ্কার করা ২৬৪ রানের জবাবে ভারত তিন উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে।

Leave a Reply

%d bloggers like this: