ওবায়দুল কাদেরকে ক্ষমা চাইতে আল্টিমেটাম

স্বাধীনতাবিরোধীদের বিষয়ে একটি বক্তব্যের জন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে ক্ষমা চাইতে ৪৮ ঘণ্টার সময়সীমা দিয়েছে মুক্তিযোদ্ধাদের অধিকার আদায়ের একটি সংগঠন।
বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’ নামের ঐ সংগঠন এ দাবি জানায়।
তারা ঘোষণা দেয়, ক্ষমা না চাইলে তার পদত্যাগের দাবিতে কঠোর কর্মসূচি দেওয়া হবে ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মুক্তিযুদ্ধ মঞ্চের মুখপাত্র ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক আ.ক.ম জামাল উদ্দিন। তিনি বলেন, আমরা আশা করি ওবায়দুল কাদের আগামী ৪৮ ঘণ্টার মধ্যে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধবিরোধী বক্তব্য প্রত্যাহার করবেন দেশবাসীর কাছে নিঃশর্ত ক্ষমা চাইবেন। যদি তিনি তা না করেন, তাহলে মুক্তিযুদ্ধ মঞ্চ তার পদত্যাগের দাবিতে আওয়ামী লীগের সাধারণ নেতাকর্মীদের নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলবে।
সংবাদ সম্মেলনে মুক্তিযুদ্ধ মঞ্চের সদস্যরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, গত ১ জুলাই থেকে সারাদেশে আওয়ামী লীগের সদস্য সংগ্রহ অভিযান শুরু হয়। এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এতো বছর পর স্বাধীনতাবিরোধীদের বিষয়টিকে গুরুত্ব দেয়ার যৌক্তিকতা নিয়ে কথা বলেন। পরে এ বক্তব্য নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনা তৈরি হয়।

Leave a Reply

%d bloggers like this: