কক্সবাজার সিটি কলেজে একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন ও নবীন বরণ সম্পন্ন

বার্তা পরিবেশক॥
কক্সবাজার সিটি কলেজ ২০১৯-২০ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন ক্লাস, অভিভাবক সমাবেশ ও নবীন বরণ অনুষ্ঠান ১ জুলাই ২০১৯ কক্সবাজার সিটি কলেজ মাঠে অনুষ্ঠিত হয়েছে । এতে সভাপতিত্ব করেন অধ্যক্ষ ক্য থিং অং ।
সভাপতির বক্তব্যে তিনি বলেন, কক্সবাজার সিটি কলেজ শিক্ষা ও কর্ম দক্ষতার পরিচয় দিয়ে আজ দেশের সেরা ২০টি কলেজের মধ্যে এ ক্যাটাগরিতে জায়গা করে নিয়েছে। আমাদের এখানে মেধাবী ছাত্রছাত্রী খুব কমই আসে, কিন্তু আমরা মেধাসম্পন্ন ছাত্রছাত্রী সমাজকে উপহার দিই । তিনি আরো বলেণ, যুগের সাথে তাল মিলিয়ে ছাত্রছাত্রীদের পাশাপাশি অভিভাবকদের ও আধুনিক প্রযুক্তির সাথে এগিয়ে যেতে হবে। তাহলে শিক্ষার্থীদের প্রযুক্তির অপব্যবহার ও বিপদগামী হওয়ার ঝুঁকি কমে আসবে। তিনি অভিভাবকদের কলেজের সাথে নিয়মিত যোগাযোগ রাখারও আহবান জানান ।
জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শুরু হওয়া ওরিয়েন্টেশনে পবিত্র কোরআন তেলোয়াত করেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ছাত্র জাহাঙ্গীর আলম , গীতা পাঠ করেন ছাত্র রানা দে, ত্রিপিটক পাঠ ছাত্র বিজন বড়ুয়া সৌরভ , বাইবেল পাঠ করেন ছাত্র জোয়াকিম ত্রিপুরা ।
অধ্যাপক এসএম আকতার উদ্দিন চৌধুরী ও অধ্যাপক শরমিন সিদ্দিকা লিমার যৌথ সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক আবুল কালাম ।
আরো বক্তব্য রাখেন উপাধ্যক্ষ আবু মোহাম্মদ জাফর সাদেক , বাণিজ্য অনুষদ প্রধান গোপাল কৃষ্ণ দাশ, সমাজবিজ্ঞান অনুষদ প্রধান শাহানুর আকতার, কলা অনুষদ প্রধান এসএম আকতার উদ্দীন চৌধুরী, বিজ্ঞান অনুষদ প্রধান জেনুননেছা, বিএম শাখার পক্ষে অধ্যাপক শহিদুল ইসলাম। অভিভাবকদেরর পক্ষে এবি ছিদ্দিক,সাবরিনা আক্তার, রুবিনা আক্তার , ছাত্র-ছাত্রীদের পক্ষে মিজানুর রহমান, রুহুল আমিন, হারুন অর রশিদ, নবীব শিক্ষার্থীদের পক্ষে তৌহিদুল ইসলাম, জিয়াবুল তানজুমা রিফা, মো সুজন মিয়া।
অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।এতে কলেজের নবীন-প্রবীণ শিক্ষার্থী ও শিক্ষকমন্ডলী অংশগ্রহণ করেন।

Leave a Reply

%d bloggers like this: