চকরিয়ার দুই ইউনিয়নে চেয়ারম্যান ও মেম্বার পদের উপ-নির্বাচনে ১২ প্রার্থী


নিজস্ব প্রতিনিধি,চকরিয়া
চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ও কৈয়ারবিল ইউনিয়নের ৯নং ওয়ার্ডে ইউপি সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্টিত হবে আগামী ২৫ জুলাই। ওই নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতার লক্ষ্যে ফাঁসিয়াখালীতে চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করা ৮জন ও কৈয়ারবিলে ইউপি সদস্য পদে মনোনয়ন দাখিল করা ৪ প্রার্থীর মনোনয়ন পত্র ২ জুলাই বাছাই করা হয়েছে। এতে সকল প্রার্থীর প্রার্থীতা বহাল রয়েছে।
আগামী ৯ জুলাই মনোনয়ন দাখিল করা প্রার্থীদের প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। ১০ জুলাই প্রার্থীদের প্রতিক বরাদ্দ দেয়া হবে।
ফাঁসিয়াখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিন্দ্বন্দ্বীতার লক্ষ্যে মনোনয়নপত্র দাখিল করা ৮ প্রার্থী হলেন- আওয়ামীলীগ মনোনিত উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী, ওয়ার্কার্স পার্টির কক্সবাজার জেলার সাধারণ সম্পাদক মাঈনউদ্দিন হাসান শাহেদ, জামায়াত নেতা মো.ফরিদুল আলম, যুবলীগের রফিক আহমদ, রিদুয়ানুল হক, মো.ইখতিয়ার উদ্দিন, মো.ইউছুপ ও মো.নাজমুল হাসান।
এদের মধ্যে উপজেলা নির্বাচনে অংশ নিতে চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করা গিয়াস উদ্দিন চৌধুরী দলীয় মনোনয়ন ও দলীয় প্রতিক নিয়ে নির্বাচন করার ঘোষনা দিলেও অপর ৭জন স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন বলে তারা জানায়।
অপরদিকে, কৈয়ারবিল ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য আবুল কালাম মারা যাওয়ায় শূণ্য পদের উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতার লক্ষ্যে মনোনয়ন পত্র দাখিল করা ৪জন হলেন- নুরুল ইসলাম, মো.সাইফুল ইসলাম, নাছির উদ্দিন ও মো.মনসুর আলম।
অনুষ্টিতব্য নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্বপ্রাপ্ত উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন বলেন, ফাঁিসিয়াখালী ইউনিয়নে ভোটার রয়েছে ১৫ হাজার ১০জন। তারা ৯টি কেন্দ্রের ৩৪ টি বুথে ভোট প্রয়োগ করবেন। অন্যদিকে, কৈয়ারবিলের ৯নং ওয়ার্ডে ১ হাজার ৮৭১জন ভোটার একটি কেন্দ্রের ৫টি বুথে ভোট প্রয়োগ করবেন।এই ওয়ার্ডটিতে ইভিএমে ভোট আদায় করা হবে।

Leave a Reply

%d bloggers like this: