চাকরিচ্যুত পুলিশের গাড়িতে মিললো নিয়োগের ২৭ লাখ টাকা

রাস্তায় র‌্যাবের চেকপোস্ট। ‘পুলিশ’ লেখা একটি প্রাইভেট কার চেকপোস্ট পার হচ্ছে। র‌্যাব সদস্যরা, গাড়িটি থামতে সিগন্যাল দেয়। সাথে সাথে গাড়ি থামিয়ে ভেতর থেকে বলা হয় পুলিশ। এতেই কৌতুহল জাগে র‌্যাব সদস্যদের। তারা প্রাইভেট কারে থাকা পুলিশ কর্মকর্তাকে নামতে বলেন। গাড়ি থেকে নেমে র‌্যাব সদস্যরা পরিচয় পত্র চান। দেখানো হয় পুলিশের লোগোযুক্ত পরিচয়পত্র। কিন্তু তা দেখে সন্দেহ বাড়ে র‌্যাবের। শুরু হয় জিজ্ঞাসাবাদ ও গাড়ি তল্লাশি। এসময় প্রাইভেট কারে মেলে নগদ ২৭ লাখ টাকা। গ্রেফতার করে নেয়া হয় র‌্যাব কার্যালয়ে।
রবিবার (১৫ জুলাই) রাতে রাজধানীর রামপুরায় একটি চেক পোস্ট থেকে গ্রেফতার করা হয় পুলিশের স্পেশাল ব্রাঞ্চ এসবি থেকে বরখাস্ত সহকারি উপ-পরিদর্শক (এএসআই) কে। তার নাম কবির হোসেন শেখ।
র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্ণেল এমরানুল হাসান ব্রেকিংনিউজকে পুলিশের এএসআইকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, কবির শেখ পুলিশের চাকরিচ্যুত একজন এএসআই। তারপরও সে পুলিশের আইডি কার্ড ব্যবহার করত। গ্রেফতারের পর তার কাছ থেকে ভুয়া সিল, নিয়োগপত্রসহ বিভিন্ন কাগজপত্র পাওয়া গেছে। সে কাউকে চাকরি দিয়ে দেবে, কাউকে কাজ পাইয়ে দেবে, এই বলে সে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিতো। গ্রেফতারের সময় তার গাড়ি থেকে ২৭ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।
টাকা কোথায় যাচ্ছিলো এমন প্রশ্নে এমরানুল হাসান বলেন, ‘চাকরি দেবার কথা বলে সে বিভিন্ন জায়গা থেকে টাকা সংগ্রহ করেছে। নিয়োগ দিয়ে দিবে বলেই মানুষের কাছ থেকে টাকা নিত।’

Leave a Reply

%d bloggers like this: