জরুরি তলবে দেশে ফিরছেন স্বাস্থ্যমন্ত্রী

সমালোচনার মুখে বিদেশে পারিবারিক সফর সংক্ষিপ্ত করে জরুরি ভিত্তিতে মালয়েশিয়া থেকে দেশে ফিরছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আগামী ৪ আগস্ট তার ফেরার কথা ছিল।
দেশে ফিরে আগামীকাল রৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলনে বক্তব্য রাখবেন তিনি। আর এজন্যই স্বাস্থ্য মন্ত্রণালয়ের আজ বুধবারের ব্রিফিং একদিন পিছিয়ে দেয়া হয়েছে।
বিশ্ব মাতৃদুগ্ধ দিবস এবং ডেঙ্গু’র বিষয়ে বুধবার দুপুর ১২টায় সচিবালয়ে সংবাদ সম্মেলন আহ্বান করেছিল স্বাস্থ্য মন্ত্রণালয়। এতে সচিব আসাদুল ইসলামের বক্তব্য রাখার কথা ছিল।
তবে এ সংবাদ সম্মেলনের ১ ঘণ্টা আগে অনিবার্য কারণ উল্লেখ করে বাতিল করা হয়েছে। বিষয়টি নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব গণমাধ্যমের সঙ্গে কথা বলতে রাজি হননি।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, আজকের সংবাদ সম্মেলন মূলত মাতৃদুগ্ধ নিয়ে আয়োজন করা হলেও এতে ডেঙ্গু প্রসঙ্গটি নিয়ে তোপের মুখে পড়তে হতো সচিবকে। তিনি পরিস্থিতি সামাল দিতে পারতেন না, সে কারণেই তড়িঘড়ি করে সংবাদ সম্মেলন স্থগিত করা হয়েছে।
এমন কি সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে শিশুসহ মোট কতজনের মৃত্যু হয়েছে- তা নিয়েও বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। গতকাল মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগকে তারা জানিয়েছে, ৩০ জুলাই পর্যন্ত মৃত্যু হয়েছে ৮ জনের। যা বেসরকারি হিসেবের ৪ ভাগের এক ভাগ।
ডেঙ্গু নিয়ে যে সময় সারাদেশে আতঙ্ক ছড়িয়ে পড়েছে, ঠিক তেমনি একটি সময়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেককে কেউ খুঁজে পাচ্ছেন না। তিনি এখন কোথায়, তার সঠিক কোনো তথ্য নেই কারো কাছেই।
তবে মন্ত্রী দেশে নাকি দেশের বাইরে- এই ধোঁয়াশার মাঝেই প্রকাশ পায় মন্ত্রীর ছুটিতে বিদেশে যাওয়ার সময়সূচি।
স্বাস্থ্যমন্ত্রীর ব্যক্তিগত সচিব মো. ওয়াহাদুর রহমানের সই করা স্বাস্থ্য মন্ত্রণালয়ের ২৫ জুলাই তারিখের একটি সময়সূচির বিজ্ঞপ্তিতে দেখা গেছে, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ব্যক্তিগত সফরে ২৮ জুলাই ঢাকা থেকে কুয়ালালামপুরের উদ্দেশে রওনা করেছেন।
আগামী ৩ আগস্ট সেখান থেকে বাংলাদেশের পথে রওনা হয়ে ৪ আগস্ট হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার পৌঁছানোর কথা রয়েছে।

Leave a Reply

%d bloggers like this: