টেকনাফে ইউপির উপ-নির্বাচনে নৌকার প্রার্থী জয়ী

কক্সবাজারের টেকনাফ দুই ইউপির চেয়ারম্যান ও সংরক্ষিত নারী আসনের উপ-নির্বাচন সম্পন্ন হয়েছে।
বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল ৫ টায় শেষ হয়। পরে ভোট গণনা শেষে বেসরকারি ফলাফলে হ্নীলা চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী রাশেদ মাহমুদ আলী এবং সাবরাং ইউপিতে সংরক্ষিত নারী সদস্য পদে শাহেনা বেগম (মাইক) নির্বাচিত হন।
এদিকে জাল ভোট, কারচুপির অভিযোগে তুলে ভোট গ্রহনের শেষ প্রান্তে মোটর সাইকেল ও আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থীরা আলাদাভাবে সংবাদিকদের সামনে ভোট বর্জনের ঘোষণা দেন।
হ্নীলা ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত রাশেদ মাহমুদ আলী (নৌকা) প্রতীকে ১০ হাজার ৯২৪ ভোট পেয়ে বেসরকারিভাবে জয় লাভ করেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী মীর মো. জাহাঙ্গীর আলম (মোটর সাইকেল) পান ৩ হাজার ৩৩০ ভোট ও অপর স্বতন্ত্র প্রার্থী জালাল উদ্দীন চৌধুরী (আনারস) পায় ৩ হাজার ১৮৮ ভোট।
অপরদিকে সাবরাং ইউনিয়নে সংরক্ষিত নারী আসনে শাহেনা বেগম (মাইক) প্রতীকে ২ হাজার ৫৬১ ভোট পেয়ে বেসরকারী ভাবে জয় লাভ করেন। তার নিকটতম প্রার্থী ছেনুয়ারা বেগম (সূর্যমূখী ফুল) পায় ৫৭২ ভোট ও আমেনা খাতুন (হেলিকাপ্টার) ৫২৩ ভোট পান।
টেকনাফ উপজেলা ভারপ্রাপ্ত নির্বার্হী কর্মকতা মুহা. আবুল মনসুর জানান, কোন অপ্রীতিকর ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ও সুষ্টুভাবে টেকনাফে উপ-নিবাচন সম্পন্ন হয়েছে। চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নৌকার প্রার্থী জয়ী হয়েছে। তবে নির্বাচনে পরবর্তী যাতে কোন বিশৃঙ্খলা সৃষ্টি না হয়, সেদিকে নজরদারি রাখা হয়েছে।

Leave a Reply

%d bloggers like this: