ফখর জামানের নাম নিয়ে তসলিমা নাসরিনের নোংরা মন্তব্য

বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের কাছে বড় ব্যবধানে পরাজিত হয়েছে বাংলাদেশ। অল্পের জন্য সেমিফাইনালে যেতে পারেনি পাকিস্তান। তবুও ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তান নিজেদের একটা ছাপ ফেলতে সক্ষম হয়েছে।
তবে পাকিস্তানি এক ওপেনারের নাম নিয়ে এবার বেফাঁস একটি মন্তব্য করে বসলেন ভারতে বসবাসরত বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিন। আর তা নিয়ে এরই মধ্যে নিন্দার ঝড় উঠতে শুরু করেছে।
সেদিন ক্রিকেটের মক্কা তথা লর্ডসের মাঠে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও পাকিস্তান দল। আর সেই খেলা চলাকালীন একটি বিতর্কিত মন্তব্য করে বসলেন তসলিমা নাসরিন। পাকিস্তান ওপেনার ফখর জামানের নাম নিয়ে মজা করেন তিনি। তবে ‘ফখর’ নামটি নিয়ে তাঁর এই বেফাঁস বাক্য প্রয়োগ কোনোভাবেই মেনে নিতে পারছেন না নেটিজেনরা।
তসলিমা তাঁর টুইটারে ফখরের নাম নিয়ে লেখেন, ‘কি? তাঁর নাম ফাকার? #CWC19.’
এ নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে নিন্দার ঝড় উঠতে শুরু হয়েছে ৷ বর্ষীয়ান এই লেখিকা কীভাবে এই মন্তব্য করতে পারলেন— এ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।
ফখর জামান যখন তাঁর খেলা দিয়ে দেশের নাম উজ্জ্বল করছেন, দেশকে ক্রিকেট মানচিত্রের শীর্ষে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন, ঠিক সে সময় তাঁর নাম নিয়ে তসলিমা এমন নোংরা মন্তব্য কী করে করতে পারেন তা নিয়ে নেটিজেনরা সমালোচনার বন্যা বইয়ে দিতে শুরু করেছেন।

Leave a Reply

%d bloggers like this: