বাংলাদেশ দলের নতুন বোলিং কোচ ল্যাঙ্গেভেল্ট

কোর্টনি ওয়ালশকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার পর থেকেই আলোচনা শুরু হয়, কে হচ্ছেন বাংলাদেশ দলের নতুন বোলিং কোচ। শোনা গিয়েছিল অনেকেরই নাম। শ্রীলঙ্কান সাবেক পেসার চামিন্দা ভাসের কথা সবচেয়ে বেশি আলোচনায় এসেছিল। শেষ পর্যন্ত সবাইকে চমকে দিয়ে বিসিবি দায়িত্ব দিয়েছে দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার চার্ল ল্যাঙ্গেভেল্টকে।
আগামী কিছুদিনের মধ্যেই রুবেল-মুস্তাফিজদের দায়িত্ব নেবেন চার্ল ল্যাঙ্গেভেল্ট। তবে কত দিনের জন্য তাঁর সঙ্গে চুক্তি হচ্ছে সেটা এখনো জানা যায়নি।
২০১০ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে সবশেষ খেলা এই পেসার আন্তর্জাতিক ক্যারিয়ারে ছয় টেস্টে নিয়েছেন ১৬ উইকেট। ৭২ ওয়ানডেতে তার উইকেট ১০০টি। বাংলাদেশের বিপক্ষে চার ওয়ানডে খেলে নিয়েছেন আট উইকেট।
এর আগে ওয়ালশ ২০১৬ সালে বাংলাদেশের বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছিলেন। গত তিন বছরে তাঁর অধীনে পেস বোলাররা খুব একটা উন্নতি করতে পারেননি বলে তাঁর চুক্তি আর বাড়ানো হয়নি।
এ ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘ওয়ালশদের সঙ্গে বিশ্বকাপ পর্যন্ত চুক্তি ছিল। তাঁর মেয়াদ আর বাড়ানো হয়নি।’
অবশ্য প্রধান কোচ স্টিভ রোডসের সঙ্গে চুক্তিটি শেষ হওয়ার কথা ছিল ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর। কিন্তু তার আগেই তাঁকে বিদায় বলে দেওয়া হয়। তবে এখন প্রধান কোচ কে হচ্ছেন সেটা এখনো ঠিক হয়নি।

Leave a Reply

%d bloggers like this: