বাঘিনীকে পিটিয়ে হত্যার ধারাভাষ্যসহ ভিডিও, বিস্মিত ভারতবাসী

দুই মিনিট ২০ সেকেন্ডের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে ভারতের সামাজিক যোগাযোগমাধ্যমে। সে ভিডিওতে দেখা যাচ্ছে একদল গ্রামবাসী প্রকাশ্যে পিটিয়ে মারছে একটি পূর্ণবয়স্ক বাঘিনীকে। ঘটনাস্থল ভারতের উত্তরপ্রদেশের পিলিভিট জেলা।
গ্রামবাসী মিলে বাঘিনীকে পিটিয়ে মারার মুহূর্তের ভিডিও তোলা হয় মোবাইলে। সেই ভিডিওতে একজনকে বলতে শোনা যায়, একজন গ্রামবাসীকে আক্রমণের প্রতিশোধ নেওয়া হচ্ছে।
ভারতীয় গণমাধ্যম জিনিউজের এক প্রতিবেদনে বলা হয়, লক্ষ্ণৌর ২৪০ কিলোমিটার দূরে পিলিভিট বাঘ সংরক্ষণ এলাকাসংলগ্ন গ্রাম মাতাইনায় গত বুধবার বিকেলে একদল গ্রামবাসী ছয় বছরের একটি বাঘিনীকে পিটিয়ে মেরে ফেলে। পুরো ঘটনার ভিডিও তুলে রাখা হয় মোবাইলে। গ্রামবাসীর অভিযোগ, বাঘটি বুধবার সকালে একজন গ্রামবাসীকে জখম করে।
খবর পাওয়ার পর ঘটনাস্থলে যান বন বিভাগের কর্মীরা। কিন্তু ততক্ষণে সব শেষ। এ ঘটনায় ৩১ জন গ্রামবাসীকে চিহ্নিত করে তাদের নামে এফআইআর করেছে পুলিশে। ময়নাতদন্তে দেখা গেছে, বাঘিনীটির শরীরের প্রায় সব অংশেই গুরুতর আঘাত ছিল।
পিলভিট বাঘ সংরক্ষণের পরিচালক এইচ রাজামোহন বলেন, ‘লাঠি দিয়ে নৃশংসভাবে পিটিয়ে মারা হয়েছে বাঘিনীটিকে। তা ছাড়া কিছু গ্রামবাসী ধারাল অস্ত্র দিয়েও আঘাত করেছে।’
কোনো পূর্ণবয়স্ক বাঘিনীকে পিটিয়ে মারার ঘটনা ভারতে এই প্রথম। এমন ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন দেশটির পশুপ্রেমীরা।

Leave a Reply

%d bloggers like this: