বান্দরবানের সঙ্গে সড়ক যোগাযোগ চালু হয়নি চার দিনেও

গত সাত দিন ধরে টানা বৃষ্টিতে বান্দরবানের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।এদিকে টানা বৃষ্টির কারণে গত মঙ্গলবার (৯ জুলাই) বান্দরবান-কেরানীহাট সড়কের চট্টগ্রামের বাজালিয়ায় প্রধান সড়ক ডুবে যাওয়ার পর থেকে এখনও বান্দরবানের সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।
অবিরাম বর্ষণের কারণে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সাঙ্গু ও মাতামুহুরী নদীর পানি প্রায় ৪ সেন্টিমিটার বেড়েছে বলে জানিয়ে বান্দরবানের মৃত্তিকা ও পানি সংরক্ষণ কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা মো. মাহবুবুর রহমান বলেন, সাঙ্গু নদীর পানি বিপদ সীমা অতিক্রম করেছে। যার কারণে বান্দরবানের নিম্নাঞ্চলগুলো প্লাবিত হয়েছে।
শুক্রবার (১২ জুলাই) সকাল থেকে সরেজমিনে ঘুরে দেখা গেছে, বাজালিয়ায় প্রধান সড়ক এখনো ডুবে আছে।চার দিন ধরে এ সড়ক ডুবে থাকায় সারা দেশের সঙ্গে বান্দরবানের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।
বান্দরবান সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মো. সজিব আহমেদ বলেন, ‘বান্দরবানের দুটি পয়েন্ট পানিতে ডুবে যেত। একটি পয়েন্ট ইতোমধ্যে উঁচু করা হয়েছে। চলতি বছরে বাজালিয়ার সড়কটি উচু করার কথা ছিল।
কিন্তু গত বছরের অক্টোবর মাসে এ সড়কটি আমরা সেনাবাহিনীর কাছে হস্তান্তর করেছি। এখন বাকি কাজ সেনাবাহিনী করবে। এরপরও আমরা সেনাবাহিনীর কাছে সড়কটি আগেই উঁচু করে দেওয়ার অনুরোধ করেছি।’

Leave a Reply

%d bloggers like this: