বিচারকদের আতঙ্কে রাখতেই এসকে সিনহার বিরুদ্ধে মামলা : খোকন

বিচারকদের আতঙ্কে রেখে স্বাধীনভাবে বিচারকাজ পরিচালনা করতে না দেয়ার উদ্দেশ্যেই সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার বিরুদ্ধে দুর্নীতির মামলা করা হয়েছে বলে জানিয়েছেন মাহবুব উদ্দিন খোকন। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।
সুপ্রিম কোর্ট বারের সম্পাদক বলেন, রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ মামলার রায় সরকারের পক্ষে রাখার জন্য এবং বিচারপতিরা যাতে স্বাধীনভাবে রায় দিতে না পারে তাদের মনে ভীতি সঞ্চার করার জন্যই সরকার প্রভাব খাটিয়ে এ মামলা করেছে। সাবেক প্রধান বিচারপতির বিরুদ্ধে দুদকের এ মামলার তিব্র নিন্দা জানান খোকন। সেইসঙ্গে স্বাধীন বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে সুষ্ঠু তদন্ত করতে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।
ব্যারিস্টার খোকন বলেন, সংবিধানের ষোড়শ সংশোধনী সংক্রান্ত আপিলের রায় নিয়ে মূলত সরকারের সঙ্গে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার দূরুত্বের সৃষ্টি হয়। ২০১৭ সালের ১ আগস্ট আপিলের পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হলে তার কিছু পর্যবেক্ষণও ভালভাবে নেয়নি সরকার। সরকারি দল ও জোটের নেতারা সংসদে এসকে সিনহাকে উদ্দেশ্য করে আক্রমণাত্বক বক্তব্য দেয়। পরে রাষ্ট্রযন্ত্র জোর পূর্বক গৃহবন্দী করে তাকে অসুস্থ বলে দেশ্য ত্যাগে বাধ্য করে।

Leave a Reply

%d bloggers like this: