ভারতীয় দলে দ্বন্দ্ব এখন চরমে!

বিশ্বকাপ শেষ হয়ে গেছে দুই সপ্তাহ আগে, কিন্তু ভারতীয় দলের ড্রেসিংরুমে যে কঠিন অবস্থা বিরাজ করছে—তা এখন স্পষ্ট হয়ে উঠেছে। বিরাট কোহলি ও রোহিত শর্মার দ্বন্দ্ব আরো চরমে গিয়ে ঠেকেছে।
অবশ্য বিসিসিআইয়ের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছিল ঘটনার সমাধানে। কিন্তু তা থামার কোনো লক্ষ্মণই দেখা যাচ্ছে না। ঘটনায় ইন্ধন জোগায় রোহিত শর্মার ইনস্টাগ্রাম-কীর্তি। নিজের অ্যাকাউন্ট থেকে আগেই কোহলিকে ফলো করা বন্ধ করে দিয়েছিলেন। এবার আনফলো করে দিয়েছেন আনুশকা শর্মাকেও।
বোর্ডের তরফ থেকে একজনকে প্রস্তাব দেওয়া হয়েছিল, যাতে তিনি নিজের অ্যাকাউন্টে লেখেন, ড্রেসিংরুমের পরিস্থিতি একদমই নির্ঝঞ্ঝাট। কোনো সমস্যা নেই। কিন্তু সেই প্রস্তাব প্রত্যাখ্যান করে দেন সেই ক্রিকেটার।
বিসিসিআইয়ের এক কর্মকর্তা এ ব্যাপারে বলেন, ‘প্রত্যেকেই বুঝতে পারছে ক্রমশ চিন্তা গ্রাস করছে ড্রেসিংরুমকে। এর মধ্যে একজন ক্রিকেটারকে এই বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ভালো বার্তা দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন। তারপরও কোনো কিছু চোখে পড়েনি।’
বিশ্বকাপে ভারতের সমস্যার সূত্রপাত ইংল্যান্ডের বিপক্ষে পরাজয়ের পর থেকেই। হারের জন্য বোলারদের দায়ী করা হয়েছিল। সেই সময় বোলারদের মনে হয়েছিল, কেবল বোলিংকে এই হারের জন্য দায়ী করা উচিত হবে না। বোলারদের দিকে আঙুল তোলার আগে আরো কিছু বিষয়ে খতিয়ে দেখার প্রয়োজন ছিল।

Leave a Reply

%d bloggers like this: