মাদকে জড়িত ২৩১ পুলিশ সদস্য শনাক্ত

মাদকবিরোধী অভিযান চালাতে গিয়ে মাদকে আসক্ত ও ব্যবসায় জড়িয়ে পড়ছে পুলিশের অনেক সদস্য। এরই মধ্যে মাদকে জড়িত থাকার অভিযোগে সারা দেশে ২৩১ পুলিশ সদস্যকে সনাক্ত করেছে পুলিশ সদর দপ্তর। এদের কাউকে সাময়িক বরখাস্ত, বদলিসহ বিভিন্ন বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। মাদকের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানে অনেকটা কোনঠাসা চিহ্নিত মাদক ব্যবসায়ী। তবে মাদক নির্মুল করতে গিয়ে মাদক ব্যবসায় জড়িয়ে পড়ার অভিযোগ খোদ পুলিশের কিছু সদস্যের বিরুদ্ধে।
পুলিশ সদর দপ্তর বলছে, কোনো পুলিশ সদস্য মাদক ব্যবসায় জড়িত ও মাদকাসক্ত হলে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। গত ৩ বছরে সারা দেশে পুলিশ পরিদর্শক, এসআই , এএসআই ও কনস্টেবলসহ ২৩১ পুলিশ সদস্যের বিরুদ্ধে মাদক সংশ্লিষ্টতা পাওয়া গেছে। এদের বিরুদ্ধে বিভাগীয় মামলা চলছে। যে কারণে কেউ বদলি, সাময়িক বরখাস্ত , রেঞ্জ অফিস কিংবা পুলিশ লাইনে সংযুক্ত আছে।
পুলিশ সদর দপ্তরের হিসাবে, ২০১৭ সাল থেকে এ পর্যন্ত সরাসরি মাদক সংশ্লিষ্টতার অভিযোগে চাকরিচ্যুত করা হয়েছে বিভিন্ন পদমর্যাদার ১৭ পুলিশ সদস্যকে। দেশের সীমান্ত এলাকার পুলিশ সদস্যদের নজরদারিতে রাখছে সদর দপ্তরের নিজস্ব গোয়েন্দা ইউনিট।
আর এবারেই প্রথম পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষায় চূড়ান্ত উত্তীর্ণদের ৪ পদ্ধতিতে ডোপ টেস্ট নেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ সদর দপ্তর।

Leave a Reply

%d bloggers like this: