মানুষের দূর্ভোগ লাঘবে অনুকরণীয় উদ্যোগ- নিজেদের অর্থ ও শ্রমে আলির জাহালে সওজর অধীনস্থ প্রধান সড়ক মেরামত করে দিলো সায়মুন সংসদ

কক্সবাজারের প্রধান সড়কের বিধ্বস্ত অংশে গত এক মাস ধরে মারাত্মক ঝুঁকি নিয়ে প্রতিদিন চলাচল করছে ছোটবড় হাজার হাজার যানবাহন। এমন গুরুত্বপূর্ণ সড়ক দিয়ে কক্সবাজার সিটি কলেজ,সরকারি কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা যাতায়াত করে। দুরের পথে যাবার জন্য বাস টার্মিনালে যেতে এই পথে চলাচল করেন হাজারো মানুষ। অথচ সড়কটির দেখভাল করার দায়িত্বপ্রাপ্ত সরকারী অফিস সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী চরম দায়িত্বহীন ও নির্বিকার। এমন দুঃসহ পরিস্থিতিতে এগিয়ে এলো সায়মুন সংসদ। গতকাল বৃষ্টিতে ভিজে রাস্তা সংস্কার করল সায়মুন সংসদের সদস্যরা। মানুষের দূর্ভোগ লাঘবে অনুকরণীয় উদ্যোগ।
নিজেদের অর্থ ও শ্রমে আলির জাহালে সওজর অধীন্থ প্রধান সড়ক মেরামত কনে দিলো বৃহত্তম নিবন্ধিত স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সায়মুন সংসদ। “করিব রাস্তা মেরামত,করিব ভালভাবে যাতায়াত” এই প্রতিপাদ্যে কক্সবাজার ৫ নং ওয়ার্ড পৌরসভার প্রধান সড়ক আলীর জাঁহালে সংগঠনের সদস্যরা নিজেদের চাঁদায় ট্রাকে করে পাথর ভাঙ্গা ও বালি এনে নিজেরাই কোদাল নিয়ে বৃষ্টিতে রাস্তা মেরামত করেছে। জানা গেছে, সংগঠনটি প্রধান এই সড়ক আরো বহুবার সংস্কার করেছিল। সায়মুন সংসদের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি রুহুল আমিন সিকদার নিজেও অনেকবার রাস্তা মেরামত করেছিলেন বলে জানান। রাস্তা মেরামতে ছিলেন, প্রভাষক আবুল আলা শিবলী, প্রভাষক জসিম উদ্দিন চৌধুরী, প্রভাষক জাহাঙ্গীর আলম,আমিনুর রশিদ, মাষ্টার সাইফুল ইসলাম, আহমদ ছফা সিকদার, এইচ এম রায়হান উদ্দিম,মহিউদ্দিন সিকদার,ইউসুফ আলী, জহির আলম রুবেল,মন্জুর আলম,মোঃ হাসেম উদ্দিন,রিফাত সিকদার,শওকত আলী,ফয়সাল রিয়াদ,জনি বড়ুয়া,মামুন শর্মা এবং কক্সবাজার সিটি কলেজের সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক ও অত্র সংগঠনের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের চেয়ারম্যান নুরুল আবছার সিকদার সহ অনেকে।

Leave a Reply

%d bloggers like this: