সন্ত্রাসী হামলায় পাকিস্তানের ১০ সেনা নিহত

সন্ত্রাসী হামলায় এক অফিসারসহ পাকিস্তানের ১০ সেনা সদস্য নিহত হয়েছে। শনিবার (২৭ জুলাই) দেশটির উত্তর পার্বত্য ওয়াজিরিস্তান ও বেলুচিস্তানে পৃথক দুই হামলায় এ হতাহতের ঘটনা ঘটে। পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এ খবর নিশ্চিত করেছে। খবর ডন নিউজের।
আফগান্তিানের সীমান্ত ঘেঁষা উত্তর ওয়াজিরিস্তানে প্রথম হামলায় ৬ সেনা সদস্য নিহত হন। উত্তর ওয়াজিরিস্তানের গুরবাজ এলাকায় সীমান্তে দায়িত্বরত সেনাদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়।
নিহত এ ছয় সেনা সদস্য হলেন-হাবিলদার খালিদ, সিপাহী নাভিদ, সিপাহী বাছাল, সিপাহী আলি রেজা, সিপাহী মোহাম্মদ বাবর ও সিপাহী আহসান।
অন্যদিকে, বেলুচিস্তানে টহল দেয়ার সময় গুলি বর্ষণে আরও চার সেনা সদস্য নিহত হন। এ হামলায় নিহতরা হলেন- ক্যাপ্টেন আকিব, সিপাহী নাদির, সিপাহী আতিফ আলতাফ এবং সিপাহী হাফিজুল্লাহ।
পাক আইএসপিআর এর পরিচালক মেজর জেনারেল আসিফ গফুর এক টুইট বার্তায় বলেন, ‘নিহত পাকিস্তানিরা এই অঞ্চলে শান্তি প্রতিষ্ঠার জন্য প্রাণ দিলেন। পার্বত্য এলাকায় শান্তি প্রতিষ্ঠা হচ্ছিল, শত্ররা তা বিনষ্ট করতে চাচ্ছে। তাদের এ প্রচেষ্টা ব্যর্থ হবে।’
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান নিহতদের প্রতি শোক জানিয়ে টুইটে লিখেন, ‘যারা জাতিকে সুরক্ষিত রাখতে জীবন দান করলেন আমি সেই সব সেনাদের স্যালুট জানাই। আমি উত্তর ওয়াজিরিস্তান ও বেলুচিস্তানে এক অফিসারসহ নিহত ১০ সেনা সদস্যের পরিবারের প্রতি সহানুভুতি জানাই।’

Leave a Reply

%d bloggers like this: