স্বাস্থ্যমন্ত্রীর ডেঙ্গু হয়নি, এটা গুজব: তথ্য কর্মকর্তা

বিদেশ সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বুধবার মধ্যরাতের এক ফ্লাইটে মালয়েশিয়া থেকে ঢাকা পৌঁছাবেন।
এদিকে দেশে ডেঙ্গু মহামারি চলাকালে স্বাস্থ্যমন্ত্রী সপরিবারে বিদেশ সফর নিয়ে সামাজিক মাধ্যমে ব্যাপক আলোচনার প্রেক্ষিতে মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিষয়টির ব্যাখ্যা দেয়া হয়েছে।
বুধবার বিকালে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রধান তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম গণমাধ্যমের সাথে কথা বলেন। তিনি জানান, মন্ত্রীর ডেঙ্গু হয়েছে এবং সেকারণে কারণে তিনি বিদেশ গেছেন বলে সামাজিক মাধ্যমে যে প্রচার হচ্ছে তা সত্যি নয়, গুজব।
মাইদুল ইসলাম বলেন, মন্ত্রীর তেমন কিছু হয়নি। মাত্র দুদিনের জন্য চোখের সামান্য সমস্যার কারণে গিয়েছেন। তবে আজ রাতেই ফিরবেন। দেশের সর্বশেষ ডেঙ্গু পরিস্থিতি নিয়ে আগামীকাল বৃহস্পতিবার সংবাদ ব্রিফিং করবেন তিনি।
প্রধান তথ্য ও জনসংযোগ কর্মকর্তা আরও বলেন, সার্বক্ষণিকভাবে উনি প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সব কিছু করছেন। তিনি সব সময় সচিব মহোদয় ও স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি মহোদয়কে নির্দেশনা দিচ্ছেন। বেশ কিছু পদক্ষেপ ইতোমধ্যে নিয়েছেন। তার নির্দেশনা অনুযায়ী কর্মকর্তা-কর্মচারিদের ছুটি বাতিল করা হয়েছে, মিডফোর্টে ডেঙ্গু ওয়ার্ড করা হয়েছে, সরকারি হাসপাতালে টেস্ট ফ্রি করে দেয়া হয়েছে, বেসরকারিগুলোতে ফি নির্ধারিত করে দিয়েছেন।

Leave a Reply

%d bloggers like this: