হিলিতে ৩ রোহিঙ্গা শিশু-কিশোর আটক

হিলি স্থলবন্দর এলাকা থেকে তিন রোহিঙ্গা শিশু-কিশোরকে আটক করেছে হাকিমপুর থানা পুলিশ। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার বন্দরের চারমাথা মোড় নামক এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।
হাকিমপুর থানার অফিসার ইনর্চাজ আনোয়ার হোসেন জানান,পুলিশের একটি বিশেষ টহল দল উপজেলায় যাবার পথে চারমাথার রাজমণি হোটেলের সামনে অপরিচিত তিন ব্যক্তিকে কথা-বার্তা ও চলাফেরা সন্দেহ হলে তাদেরকে আটক করে থানায় নিয়ে আসে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা রোহিঙ্গা বলে স্বীকার করে।আটককৃতদের আদালতে সোর্পদের মাধ্যমে ক্যাম্পে পাঠানো ব্যবস্থ্যা করা হবে।
আটককৃত রোহিঙ্গাদের সাথে কথা বলে জানা যায়, ভালো কাজ দেওয়ার কথা বলে তিন দিন আগে উখিয়ার কুতুবপালং ক্যাম্প থেকে তাদের নিয়ে আসে ইউনুস নামের এক দালাল। পরে তাদেরকে ভারতে ভালো কাজ দেওয়ার কথা বলে হিলি সীমান্ত এলাকায় নিয়ে আসে। সীমান্ত এলাকায় কঠোর নজর দাড়ি ও সিসি টিভি ক্যামেরা থাকা তাদেরকে ভারতে পাচার করতে না পেরে হিলিতে ফেলে রেখে পালিয়ে যায়।
আটকৃত তিন শিশু-কিশোর হলেন,নুর মোহাম্মদের ছেলে সৈয়দ আমিন (১১),গণি মিয়ার ছেলে একরাম হোসেন (১২),এবং নুরইসলামের ছেলে ইউনুস আলী (১৬)। এরা সকলেই উখিয়ার কুতুবপালং রোহিঙ্গা শিবিরে থাকতেন। গত তিন দিন আগে হিলির উদ্দেশ্য রওনা হয়।

Leave a Reply

%d bloggers like this: