এবার ডেঙ্গু কেড়ে নিলো স্কুল শিক্ষিকার প্রাণ

ডেঙ্গু জ্ব‌রে আক্রান্ত হয়ে শরীয়তপুরের জাজিরা উপজেলার জব্বার আকনকান্দি গ্রামের বর্ষা আক্তার (২৮) নামে এক নারীর মৃত্যু হয়েছে।
মঙ্গলবার রাতে ঢাকার একটি হাসপাতালে তিনি মারা গেছেন। তিনি স্থানীয় শাহেদ আলী মাদবরকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা ছিলেন।
পরিবারের সদস্যরা জানান, বর্ষা আক্তার গত ১৮ জুলাই জ্বরে আক্রান্ত হন। প্রথম দিকে তেমন গুরুত্ব দেননি। জ্বরের শরীর নিয়েই বিদ্যালয়ে যেতেন। বেশি অসুস্থ হয়ে পরলে গত ২৫ জুলাই পরিবারের সদস্যরা তাকে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। সেখানে চিকিৎসকরা পরীক্ষা করে তার শরীরে ডেঙ্গু জ্বরের আলামত পান। তারা তাকে ঢাকায় নিয়ে উন্নত চিকিৎসা দেয়ার পরামর্শ দেন। পরের দিন তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। কিন্তু সেখানে তাকে ভর্তি করানো সম্ভব হয়নি।
স্বজনরা গত শনিবার তাকে ঢাকার সাইনবোর্ড এলাকায় প্র্যাকটিভ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে তাকে কয়েক দফায় ১০ ব্যগ রক্ত দেয়া হয়। তার অবস্থা ক্রমশ অবনতি হতে থাকে। মঙ্গলবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বুধবার তার মরদেহ জাজিরার জব্বর আকনকান্দি গ্রামে আনা হয়। তার মৃত্যুর খবর পেয়ে আত্মীয়-স্বজন,বিদ্যালয়ের শিক্ষ-শিক্ষার্থী ও শিক্ষা বিভাগের কর্মকর্তারা ছুটে যান।
এদিকে বুধবার বিকেলে বর্ষা আক্তারকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। বর্ষার ৪ বছর ও দেড় বছর বয়সী দুটি মেয়ে রয়েছে।

Leave a Reply

%d bloggers like this: