কুতুবদিয়ায় নিখোঁজ নৌকা থেকে ৩ জেলেকে উদ্ধার

: কুতুবদিয়া থেকে ৯ কিলোমিটার দূরে নিখোঁজ হওয়া একটি মাছ ধরার নৌকা থেকে তিন জেলেকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনী।
মঙ্গলবার (৬ আগস্ট) সকালে নৌবাহিনীর জাহাজ ‘নির্মূল’ তাদের উদ্ধার করে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গোপসাগরে নিয়মিত টহল ‘অপারেশন প্রতিরোধ’ চলছিল। এসময় বানৌজা নির্মূল কুতুবদিয়া লাইট হাউজ থেকে ৯ কিলোমিটার দূরে একটি মাছ ধরার বোটকে ভাসমান অবস্থায় দেখতে পায়। তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছে ওই বোট থেকে তিন জেলেকে উদ্ধার করেন বানৌজা নির্মূলের সদস্যরা।
উদ্ধার হওয়া জেলেরা হলেন— মৃত বাদশার সন্তান মো. শাকিল (১৮), মৃত আব্দুল মোতালেবের ছেলে মো. মিনহাজ উদ্দিন (১৯) ও মো. সরোয়ার আহমেদের ছেলে মো. শওকত আহমেদ (২৪)। তাদের জাহাজে প্রাথমিকভাবে চিকিৎসা সহায়তা ও প্রয়োজনীয় খাবার দেওয়া হয়। পরে কুতুবদিয়ায় স্থানীয় প্রতিনিধিদের উপস্থিতিতে তাদের আত্মীয়দের কাছে হস্তান্তর করা হয়।
আইএসপিআরের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সমুদ্রে মাছ ধরার দুই মাসের সাময়িক নিষেধাজ্ঞা শেষে মাছ ধরতে প্রতিদিনই শত শত নৌকা ও ট্রলার উপকূলীয় অঞ্চল ও গভীর সমুদ্রে যাতায়াত করছে। এসব মৎস্যজীবীদের জীবনের নিরাপত্তায় সজাগ দৃষ্টি রাখছে বাংলাদেশ নৌবাহিনী।

Leave a Reply

%d bloggers like this: