চকরিয়া সংবাদ

মাতামুহুরীতে ভেসে যাওয়ার ২৭ ঘন্টা পর কলেজ শিক্ষার্থীর লাশ উদ্ধার
নিজস্ব প্রতিনিধি,চকরিয়া :
বৃহস্পতিবার বিকালে চকরিয়ায় মাতামুহুরী নদীতে গোসল করতে নেমে পানিতে ভেসে যাওয়া কলেজ শিক্ষার্থী তৌহিদুল ইসলামের (২০) মরদেহ অবশেষে ২৭ ঘন্টা পর শুক্রবার সন্ধ্যার দিকে নদীর কৈয়ারবিল এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের উত্তর সুরাজপুর এলাকার মাতামুহুরী নদীর চেয়ারম্যানঘাট পয়েন্টে গোসল করতে নেমে পানিতে ভেসে যান তৌহিদ। তৌহিদুল ইসলাম ওই এলাকার আব্দুর রহমানের ছেলে এবং চকরিয়া সরকারি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র।

স্থানীয় সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের চেয়ারম্যান আজিমুল হক আজিম বলেন, কলেজছাত্র পানিতে ভেসে যাওয়ার ঘটনার পরপরই ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থাণীয় লোকজন বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা পর্যন্ত চার ঘন্টা ধরে উদ্ধার অভিযান চালালেও নিখোঁজ কলেজ ছাত্রের কোন হদিস মেলাতে পারেনি। পরে বৈরী আবহাওয়া ও রাত হওয়ার উদ্ধার অভিযান স্থগিত ঘোষনা করা হয়।

তিনি বলেন, শুক্রবার সকালে ফায়ার সার্ভিসের ডুবুরী দল ও স্থাণীয় ফায়ার সার্ভিসের লোকজন নিখোঁজ কলেজ ছাত্রকে উদ্ধারে যৌথভাবে অভিযান অভিযান শুরু করেন। কিন্তু সন্ধ্যা ৬টার দিকে নদীর নীচের দিকে কৈয়ারবিল এলাকার বালুচরে মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয় জনতা উদ্ধার করেন।

……………
চকরিয়ায় অর্ধগলিত লাশ উদ্ধার
নিজস্ব প্রতিনিধি,চকরিয়া:ঃঅর্ধগলিত হয়ে যাওয়া মানুষের লাশ উদ্ধার করেছে পুলিশ। ওই লাশের একাধিক হাড় ভাঙ্গা ছিল। অজ্ঞাত ব্যক্তির ওই অর্ধগলিত মাংস জড়ানো কঙ্কাল ময়না তদন্ত না করেই পুঁতে ফেলার প্রস্তুতি নিয়েছে পুলিশ। তাদের সহায়তা করছে স্থানীয় জনপ্রতিনিধি। স্থানীয় জনগণ থেকে খবর পেয়ে শুক্রবার বিকাল ৪টার দিকে কক্সবাজারের চকরিয়া থানা পুলিশ খুটাখালী ইউনিয়নের গহীণ অরণ্যের কেলিবিল নামক স্থান থেকে ওই কঙ্কাল উদ্ধার করে।
থানার উপপরিদর্শক কামরুল হাসান বলেন, উদ্ধার করা কঙ্কালটির মাংস অর্ধগলিত হওয়ায় মানুষের বুঝা গেলেও বয়স কত এবং তার পরিচয় সনাক্ত করা যায়নি। মাংস গলতে থাকা কঙ্কালের একাধিক হাড় ভাঙ্গা ছিল। তাই ওই ব্যক্তিকে বন্যহাতি হত্যা করেছে বলে ধারণা করছেন এসআই কামরুলসহ স্থানীয় জনপ্রতিনিধি ও লোকজন।
ফুলছড়ি বনবিটের বনপ্রহরী মহিউদ্দিন বলেন, বনে ডিউটি শেষে ফেরার পথে জঙ্গলে পঁচা দুর্গন্ধ পেয়ে খোঁজ নিতে গিয়ে মরা এক ব্যক্তির অর্ধগলিত কঙ্কাল দেখতে পাই। পরে বিষয়টি স্থানীয় ইউপি সদস্য ও বনবিট কর্মকর্তাকে অবহিত করা হয়। তারা চকরিয়া থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে অর্ধগলিত লাশটি উদ্ধার করে।
চকরিয়া থানার পরিদর্শক (তদন্ত) সফিকুল আলম চৌধুরী স্থানীয় বাসিন্দাদের উদ্বৃতি দিয়ে বলেন, যে স্থানে অর্ধগলিত মানুষের লাশ পাওয়া গেছে ওই লাশের পাশেই গাতির পায়ের চিহ্ন ছিল। যে সময় পুলিশ লাশটি উদ্ধার করছিল ওই সময়ও ঘটনাস্থল থেকে প্রায় ৫শত গজ দূরে কয়েকটি বন্যহাতি দেখা যাচ্ছিল। লাশ দেখেই স্থানীয় লোকজন বলেছে ওই অজ্ঞাত ব্যক্তি বন্য হাতির আক্রমনে মারা গেছে। অন্তত ১০-১২দিন আগে হাতির আক্রমনে তার মৃত্যু হয়েছে বলে মনে হচ্ছে। তাই অপমৃত্যু মামলা করেই ময়নাতদন্ত ছাড়া লাশ দাফন করতে স্থানীয় ইউপি সদস্য আনোয়ার হোসেনকে দায়িত্ব দেয়া হয়েছে।
::::::::::::
পেকুয়ায় বিদ্যুৎস্পৃষ্টে টমটম চালকের মৃত্যু
নিজস্ব প্রতিনিধি,চকরিয়া::কক্সবাজারের পেকুয়ায় বিদ্যুৎস্পৃষ্টে রবি আলাম (২২) নামের এক টমটম চালকের মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল ১০টার দিকে পেকুয়া কবির আহমদ চৌধুরী বাজার এলাকায় একটি টমটমের গ্যারেজে এ ঘটনা ঘটে। রবি আলম পেকুয়া সদর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডস্থ মইয়াদিয়া গ্রামের নাসির উদ্দিনের ছেলে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার সকাল ১০টার দিকে রবি আলম পেকুয়া কবির আহমদ চৌধুরী বাজারে ছাদেকের গ্যারেজে চার্জ দেওয়া টমটমের বৈদ্যুতিক সংযোগ খুলে নেওয়ার সময় বিদ্যুতায়িত হয়। এসময় ঘটনাস্থলে প্রাণ হারায় রবি আলম।
পেকুয়া থানার অফিসার ইনচার্জ মো. জাকির হোসেন ভূইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Leave a Reply

%d bloggers like this: