চকরিয়া সংবাদ

চকরিয়ায় বজ্রপাতে প্রাণ গেল কৃষকের
নিজস্ব প্রতিনিধি, চকরিয়া:;কক্সবাজারের চকরিয়ায় বজ্রপাতে কবির আহমদ (৬০) নামের এক কৃষক মারা গেছেন। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার বরইতলী ইউনিয়নের রাস্তার মাথা উপরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। মারা যাওয়া কৃষক কবির আহমদ ওই এলাকার মৃত ফজলুর রহমানের ছেলে।
পুলিশ ও এলাকাবাসী জানান, সকাল থেকে গুঁড়িগুঁড়ি বৃষ্টির সাথে বজ্রপাত হচ্ছিল। এসময় কবির আহমদ বাড়ির অদূরে আমন বীজতলা থেকে চারা তুলছিলেন। ওইসময় হঠাৎ বজ্রপাত হয়। এতে কবির আহমদ ঘটনাস্থলেই মারা যান।
চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এ কে এম শফিকুল আলম চৌধুরী এ তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় চকরিয়া থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, বজ্রপাতে কৃষকের মৃত্যুর খবরটি স্থানীয় ইউপি চেয়ারম্যনের কাছ থেকে জেনেছি। সাথে সাথে নিহত কৃষকের পরিবারকে দুই বান টিন ও নগদ ৬ হাজার টাকা প্রদান করা হয়েছে। ওই পরিবারের পক্ষ থেকে আবেদনের পর জেলা প্রশাসনের পক্ষ থেকে সরকারী সিদ্ধান্ত অনুযায়ী নির্দিষ্ট পরিমান টাকা দেয়া হবে।

চকরিয়ায় মাতামুহুরী নদীতে গোসল করতে নেমে কলেজ ছাত্র নিখোঁজ
নিজস্ব প্রতিনিধি, চকরিয়া:: চকরিয়ার মাতামুহুরী নদীতে গোসল করতে নেমে কলেজ ছাত্র তৌহিদুল ইসলাম (১৮) এখন নিখোঁজ। বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের উত্তর সুরাজপুর মাতামুহুরী নদীর চেয়ারম্যান ঘাট এলাকায় গোসল করতে নেমে নিখোঁজ হন তৌহিদ।
নিখোঁজ তৌহিদুল ইসলাম ওই এলাকার আবদুর রহমানের ছেলে ও চকরিয়া সরকারী কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র।
প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা আড়াইটার দিকে মাতামুহুরী নদীতে গোসল করতে নামে তৌহিদ। ঘাট এলাকায় অবস্থানরত লোকজনের চোখের সামনেই পানিতে তলিয়ে যায় কলেজ ছাত্র। সাথে সাথে নদীতে নেমে সন্ধান শুরু করলেও সন্ধা ৬টা পর্যন্ত নিখোঁজ তৌহিদের খোঁজ মেলেনি।
চকরিয়া ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মো. সাইফুল হাসান বলেন, মাতামুহুরী নদীতে কলেজ ছাত্র নিখোঁজ হয়েছে খবর পেয়েছি।
:::::::::::::::::::::::::::::::::::::

মাদক ব্যবসায়ী গৃহবধূকে ধরতে গিয়ে বন্দুকসহ সন্ত্রাসী গ্রেপ্তার চকরিয়ায়
নিজস্ব প্রতিনিধি, চকরিয়া::
কক্সবাজারের চকরিয়ায় মাদক ব্যবসায়ী এক গৃহবধূকে ধরতে গিয়ে তার গোয়াল ঘরে লুকিয়ে থাকা ৪টি মামলার আসামী মো. আজিজকে একটি বন্দুক ও দুই রাউন্ড গুলিসহ গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে চকরিয়া পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডস্থ পুকপুকুরিয়ার চরপাড়ায় পুলিশি অভিযানকালে এ গ্রেপ্তারের ঘটনা ঘটে। গ্রেপ্তার হওয়া মো. আজিজ পালাকাটার লালমিয়া পাড়ার জামাল উদ্দিন প্রকাশ লেদুর ছেলে।
অভিযানে নেতৃত্ব দেয়া চকরিয়া থানার উপপরিদর্শক মো. আবদুল বাতেন বলেন, পুকপুকুরিয়া চরপাড়ায় অন্ধ কবিরের স্ত্রী দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা করে আসছিল। বৃহস্পতিবার বিকালে তাকে ধরতে অভিযানে যাই একদল পুলিশ নিয়ে। ওই সময় তার গোয়াল ঘরে একটি এলজি ও দুই রাউন্ড গুলিসহ লুকিয়ে থাকা আজিজকে গ্রেপ্তার করা হয়। ধৃত আজিজ ৭ মাস কারাভোগ করে জামিনে বের হওয়ার দুইমাস পর ফের গ্রেপ্তার হলো। তার বিরুদ্ধে ইতিপূর্বে দুটি অস্ত্র ও দুটি মাদক মামলা ছিল। বৃহস্পতিবার গ্রেপ্তারের পর তার বিরুদ্ধে এসআই আবদুল বাতেন বাদী হয়ে অস্ত্র আইনে আরো একটি মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

%d bloggers like this: