জনপ্রিয় চেইনশপ বন্ধ করাল ছয় ইঁদুর!

ইঁদুরের দৌরাত্ম্যে ক্ষমা চেয়ে দোকানই বন্ধ করে দিতে বাধ্য হলো কর্তৃপক্ষ। এমন ঘটনা ঘটেছে জাপানে। দেশটির ফ্যামিলিমার্ট চেইনশপের একটি শাখায় ইঁদুর ঘুরে বেড়াচ্ছে, এমন একটি ভিডিও গত সোমবার সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এর পর থেকেই ওই দোকানের পরিচ্ছন্নতা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ওঠে সমালোচনার ঝড়।
এরই পরিপ্রেক্ষিতে ফ্যামিলিমার্ট কর্তৃপক্ষ জানায়, শাখাটি বন্ধ করে দেওয়া হয়েছে। পাশাপাশি ‘অস্বাস্থ্যকর’ ভিডিও দেখে ক্রেতারা ‘বিব্রত’ বোধ করলে তার জন্য দুঃখ প্রকাশ করে ফ্যামিলিমার্ট কর্তৃপক্ষ।
গত সোমবার প্রকাশিত ভিডিও ফুটেজে দেখা যায়, ফ্যামিলিমার্টের একটি দোকানে রাখা খাবারের আশপাশে ও দোকানজুড়ে ঘুরে বেড়াচ্ছে ছয়টি ইঁদুর। গণমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।
জাপানের গণমাধ্যম এনএইচকে জানিয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিওটি এরই মধ্যেও ৫০ লাখের বেশিবার দেখা হয়েছে।
ভিডিওটির বিষয়ে সত্যতা যাচাই করতে পারেনি বিবিসি। তবে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, আলোচিত ভিডিওর বিষয়ে ৫ আগস্ট তদন্ত করার পর জাপানের ব্যস্ত শহর শিবুয়ায় একটি দোকান বন্ধ করে দেওয়া হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে ফ্যামিলিমার্ট কর্তৃপক্ষ।
বিবৃতিতে ফ্যামিলিমার্ট কর্তৃপক্ষ আরো জানায়, ওই দোকান থেকে অস্বাস্থ্যকর পণ্যগুলো সরিয়ে নিয়ে জায়গাটি জীবাণুমুক্ত করা হবে।
ফ্যামিলিমার্ট জাপানের একটি জনপ্রিয় চেইন বিপণিবিতান। জাপান ছাড়াও এশিয়ার বিভিন্ন দেশে ফ্যামিলিমার্টের শাখা রয়েছে।

Leave a Reply

%d bloggers like this: