জম্মু-কাশ্মীর ছাড়ার নির্দেশ ইরফানসহ ১০০ ক্রিকেটারকে

কদিন আগে অমরনাথ যাত্রায় যাওয়া পূণার্থীদের জম্মু-কাশ্মীর ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছিল। এবার ভারতীয় দলের সাবেক ক্রিকেটার ইরফান পাঠান ও ১০০ জন ক্রিকেটারকে দ্রুত জম্মু-কাশ্মীর ছাড়ার নির্দেশ দেশটির কেন্দ্রীয় নিরাপত্তা সংস্থার। রোববার কাশ্মীর ছাড়ার কথা ক্রিকেটারদের।
জম্মু-কাশ্মীর ক্রিকেট দলের মেন্টর হিসেবে কাজ করছেন ভারতীয় দলের সাবেক পেসার ইরফান পাঠান। কিন্তু এই মুহূর্তে কাশ্মীরে খুবই খারাপ অবস্থা। অপ্রীতিকর কিছু ঘটার আগেই ক্রিকেটারদের নিরাপদে যাওয়ার কথা বলছে দেশটির নিরাপত্তা সংস্থা। এ ছাড়া সাপোর্ট স্টাফদেরও কাশ্মীর ছাড়তে বলা হয়েছে। ইরফান পাঠানের সঙ্গে কোচ মিলাপ মেওয়াদা ও ট্রেনার সুদর্শন ভিপিও আজই কাশ্মীর ছাড়ছেন।
জম্মু-কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশন প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক হোসেন বুখারি বলেন, ‘জেকেসিএর পক্ষ থেকে ইরফান পাঠানকে রাজ্য ছাডার অনুরোধ করা হয়েছে। শের-ই-কাশ্মীর স্টেডিয়ামে ক্রিকেটাররা অনুশীলন শুরু করেছিলেন। কিন্তু পরিস্থিতি উত্তপ্ত হওয়ায় এরই মধ্যে ১০০ ক্রিকেটারকে রাজ্য ছাড়তে বলা হয়েছে। রাজ্যে এখন ক্রিকেট খেলার মতো পরিস্থিতি নেই। তাই আমরা পরিস্থিতি স্বাভাবিক হওয়া পর্যন্ত অপেক্ষা করব।’

Leave a Reply

%d bloggers like this: