দিদারুল আলম মাসুম ঢাকায় গ্রেফতার

নগরীর লালখান বাজার আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমকে ঢাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। রোববার (৪ জুলাই) রাতে ঢাকার বনানী এলাকা থেকে মাসুমকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. মঈন উদ্দিন।
পুলিশ জানিয়েছে, সুদীপ্ত হত্যায় জড়িত থাকার অভিযোগে দিদারুল মাসুমকে গ্রেফতার করা হয়েছে।
গ্রেফতার মাসুমের মুক্তির দাবি জানিয়েছে নগর ছাত্রলীগের সাবেক এক নেতা। সিভয়েসকে তিনি বলেন, ছাত্র জীবন থেকে জীবনের ঝুঁকি নিয়ে বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠায় ভূমিকা রেখে আসছেন মাসুম। চট্টগ্রামে ছাত্রলীগের image দূর্গ হিসেবে পরিচিত সিটি কলেজে ছাত্রলীগের নির্বাচিত সভাপতি ছিলেন। তখন থেকে আওয়ামীলীগের দুঃসময়ে সবসময় মাঠে ছিলেন।
সুদীপ্ত হত্যা মামলায় মাসুমকে ষড়যন্ত্র করে তাকে ফাঁসাতে হচ্ছে জানিয়ে তিনি আরও বলেন, মাসুম গ্রুপিং রাজনীতির শিকার হয়েছে। এসব কারণে মাসুমের একটি শত্রু পক্ষ তৈরি হয়েছে। তারা ষড়যন্ত্র করে তাকে এই মামলায় ফাঁসানোর চেষ্টা করছে।
এর আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে মাসুমের ব্যক্তিগত দু’টি অস্ত্রের লাইসেন্স বাতিল করা হয়। পরে শনিবার (৩ আগস্ট) দুপুরে থানায় হাজির হয়ে ব্যক্তিগত অস্ত্রগুলো জমা দেন মাসুম।
সেসময় মাসুম দাবি করেছিলেন তাকে নিরস্ত্র করে হত্যার চেষ্টা করা হচ্ছে। অন্যদিকে মাসুমকে আওয়ামী লীগের পরীক্ষিত নেতা দাবি করে তার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র করা হচ্ছে বলে দাবি করে আসছেন স্থানীয় আওয়ামী লীগের নেতা কর্মীরা।

Leave a Reply

%d bloggers like this: