দেশে ফিরে নেতাকর্মীদের প্রধানমন্ত্রীর নির্দেশনা

দেশে ফিরেই ডেঙ্গু নিয়ে জনসচেতনতা বড়াতে পাড়া-মহল্লায় যাওয়ার জন্য দলের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত রাখার পাশাপাশি আক্রান্ত মানুষের পাশেও দাঁড়াতে বলেছেন তিনি। এ ছাড়া বন্যাদুর্গত মানুষের পাশে থাকতেও বলেছেন তিনি।
সেখানে বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ও তার (প্রধানমন্ত্রী) উপদেষ্টারা তাকে স্বাগত জানান। এরপর প্রধানমন্ত্রী সরকারি বাসভবন গণভবনে চলে যান। সেখানে আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।
যুক্তরাজ্য সফর শেষে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার দেশে ফিরেন। বেলা পৌনে ১১টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।
এ সময় নেতাকর্মীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘ডেঙ্গু মশা নির্মূলে সরকার যথাযথ পদক্ষেপ গ্রহণ করছে। প্রয়োজনে আরও পদক্ষেপ গ্রহণ করবে। একটা মহল বিভ্রান্তি ছড়িয়ে মানুষকে আতঙ্কিত করার ষড়যন্ত্র করছে। তাই আওয়ামী লীগের নেতাকর্মীদের দ্বারে দ্বারে গিয়ে মানুষকে বোঝাতে হবে যে, ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। এটার প্রাদুর্ভাব বা প্রকোপ দেখা গেছে। আমরা শক্ত হাতে এটাকে মোকাবেলা করব। ’
দলীয় সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডেঙ্গু সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জনসম্পৃক্ততা বাড়ানোর লক্ষ্যে উপস্থিত কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নেতা, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীদের পাড়া-মহল্লায় ডোর টু ডোর গিয়ে কাজ করার নির্দেশ দেন।

Leave a Reply

%d bloggers like this: