নিজের মৃত্যুর মিথ্যা খবরে ৪০০ শোকবার্তা, অতিষ্ঠ সাংবাদিক

হোয়াটসঅ্যাপে নিজের মৃত্যুর ৪০০টি শোকবার্তা পেয়ে হতবাক ভারতের এক সংবাদমাধ্যম কর্মী। ওই ব্যক্তির নাম রবীন্দ্র দুসাঙ্গে। পুলিশের কাছে তিনি এ বিষয়ে অভিযোগ দায়ের করলেও এখন পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি।
সংবাদমাধ্যম নিউজ১৮ এক প্রতিবেদনে জানায়, সম্প্রতি পরিবারের সদস্যদের নিয়ে দেশের বাইরে ঘুরতে গিয়েছিলেন রবীন্দ্র। সে সময় হোয়াটসঅ্যাপে প্রথম তাঁর মৃত্যুতে দুঃখ প্রকাশ করে একটি মেসেজ আসে। বিষয়টিতে প্রথমে গুরুত্ব দেননি তিনি। কিন্তু, তারপর বন্ধুবান্ধব ও আত্মীয়স্বজনদের অনেকে মেসেজ পাঠাতে থাকেন।
কিন্তু, গত রোববার মেসেজের সংখ্যা ৪০০ ছাড়াতেই বিরক্ত হয়ে ওঠেন তিনি। এদিকে মেসেজ পাঠানোর পাশাপাশি অনেক বন্ধু ফোন করে খবর নেন তাঁর শরীরের। কেমন আছেন জানতে চান। পরিবারকে নিয়ে ঘুরতে বেরিয়ে এই ধরনের ঘটনায় হতবাক রবীন্দ্র।
হোয়াটসঅ্যাপ করে মেসেজটি মিথ্যা বলে জানান রবীন্দ্রের ভাইও। তিনি বলেন, ফেসবুক অ্যাকাউন্ট থেকে দুসাঙ্গের ছবি নামিয়ে সঙ্গে শোকবার্তা লিখে মৃত্যুর খবর ছড়িয়ে দেওয়া হয়েছে।
বিষয়টি পুলিশকে লিখিতভাবে জানানো হয়েছে। কিন্তু, তারা যথাযথ তদন্ত করছে না। এদিকে পুলিশের বক্তব্য, আগে আইটি অ্যাক্টের অধীনে থাকা ৬৬-এ ধারা অনুযায়ী এই বিষয়ে ব্যবস্থা নেওয়া যেত। কিন্তু, এখন সুপ্রিম কোর্ট সেটা বাতিল করে দিয়েছে। তাই পুলিশ জামিনযোগ্য ধারায় মানহানির মামলা করা ছাড়া আর কিছুই করতে পারবে না।

Leave a Reply

%d bloggers like this: