‘সৃষ্টিকর্তাই পারেন ভারতীয় ক্রিকেটকে বাঁচাতে’

ভারতীয় সাবেক তারকা ক্রিকেটার রাহুল দ্রাবিড়ের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন দেশটির মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এমপিসিএ) আজীবন সদস্য সঞ্জীব গুপ্তা। সাবেক এই অধিনায়কের বিরুদ্ধে অভিযোগ, তিনি ন্যাশনাল ক্রিকেট একাডেমির পরিচালক ও ইন্ডিয়া সিমেন্টের সহ-সভাপতি। এক সঙ্গে দ্রাবিড়ের দুই পদে থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন বিসিসিআইয়ের এই আঞ্চলিক কর্মকর্তা।
বিসিসিআইয়ের তদন্ত কর্মকর্তা সাবেক বিচারপতি ডিকে জৈনের কাছে রাহুলের বিরুদ্ধে এই চিঠি পাঠিয়েছেন সঞ্জীব গুপ্তা। এ ব্যাপারে ভারতীয় সংবাদ মাধ্যম পিটিআইকে গুপ্তা বলেন, ‘গত সপ্তাহে একটা অভিযোগের ভিত্তিতেই আমি রাহুল দ্রাবিড়ের বিরুদ্ধে চিঠি পাঠিয়েছি। স্বার্থের সংঘাতের বিষয়ে উত্তর দেওয়ার জন্য তাকে দুই সপ্তাহ সময় দেওয়া হয়েছে। তার উত্তরের ভিত্তিতেই আমি ভেবে দেখব বিষয়টি নিয়ে এগিয়ে যাব কি না!’
বিষয়টি নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দিয়েছেন আরেক সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। এ ব্যাপারে তিনি টুইটারে লিখেছেন, “নতুন একটা ফ্যাশন এসেছে, ‘কনফ্লিক্ট অব ইন্টারেস্ট’। আলোচনায় আসার সেরা উপায় এটি। দ্রাবিড়কেও নাকি এমন একটা চিঠি পাঠিয়েছে। এখন সৃষ্টিকর্তাই পারেন ভারতীয় ক্রিকেটকে বাঁচাতে।”
সৌরভের টুইট ধরেই হরভজন সিংও টুইট করেছেন। ভারতীয় সাবেক এই স্পিনার লিখেছেন, ‘জানি না এটা কোন দিকে যাচ্ছে। ভারতীয় ক্রিকেটের জন্য দ্রাবিড়ের চেয়ে ভালো কাউকে পাওয়া যাবে না। দ্রাবিড়ের মতো কিংবদন্তিকে চিঠি দেওয়া মানে তাঁকে অপমান করা। ক্রিকেটের ভালোর জন্যই তাদের সার্ভিস প্রয়োজন। সত্যিই, সৃষ্টিকর্তাই পারেন ভারতীয় ক্রিকেটকে বাঁচাতে।’
শুধু দ্রাবিড় একাই নন, এর আগে বিসিসিআইয়ের ক্রিকেট উপদেষ্টা কমিটির তিন সদস্য শচীন টেন্ডুলকর, ভিভিএস লক্ষ্মণ ও সৌরভের নামও স্বার্থের সংঘাতে জড়িয়েছিল। প্রশ্ন উঠেছিল কী করে তারা বোর্ডের দায়িত্বে থেকেও আইপিএলের ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত হয়েছেন!

Leave a Reply

%d bloggers like this: