‘ইলিশ নিয়ে বাংলাদেশকে বন্যায় ডুবিয়েছে ভারত’

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ইলিশ নিয়ে বাংলাদেশকে বন্যায় ডুবিয়ে দিয়েছে ভারত বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।
মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তৃতায় মির্জা আব্বাস এসব কথা বলেন।
মির্জা আব্বাস বলেন, পূজা উপলক্ষে ভারতকে ৫০০ মেট্রিক টন ইলিশ মাছ উপহার দেওয়া হয়েছে। আমরা বাংলাদেশের জনগণ আত্মীয়তা ভালোবাসি, পছন্দও করি। বিনিময়ে আমরা কী পেলাম? ফারাক্কার ১০৯ লকগেট খুলে দিয়েছে ভারত, আবারও বন্যা আতঙ্কের মুখে বাংলাদেশ।
তিনি বলেন, ইলিশ মাছ উপহার দেওয়ার কারণও আছে, পেঁয়াজ ছাড়া তো আর ইলিশ মাছ খাওয়া যাবে না। ভারত যেহেতু পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিয়েছে এখন পদ্মার ইলিশ ঘরে নিয়ে খাবেন কিভাবে? এজন্যই হয়তো সরকার ৫০০ টাকা কেজি দরে এত ইলিশ ভারতকে দিয়ে দিয়েছে।
ক্ষমতাসীনদের দুর্নীতির কারণেরই বাজারে পেঁয়াজের দাম বেড়েছে বলে অভিযোগ করেছেন মির্জা আব্বাস।
“‘পেঁয়াজের কেজি এখন ১২০/১৩০ টাকা। আমাদের এক মন্ত্রী না সচিব বললেন যে, উদ্বিগ্ন হবার কারণ নাই। আরে ভাই, পেঁয়াজের দাম কত টাকা হলে আপনি উদ্বিগ্ন হবেন, ওই কথাটা একটু প্রকাশ করলে জনগণ খুশি হত।
“সচিবালয়ের পাশে পেঁয়াজ বিক্রি হয় ৪৫ টাকা কেজি। মার্কেটে কেন ১২০ টাকা কেজি- এটা জানা দরকার। এটাও একটা দুর্নীতি।”
তিনি আরও বলেন, “এই সরকার ক্ষমতায় থাকলে এই দেশের মাটিও থাকবে না। আমি সাংবাদিক ভাইদের সাক্ষী রেখে বলতে চাই, এদেশে আমরা একদিন স্বাধীনভাবে কথা বলতে পারব না। এখনও আমরা পারি না, এরপরও বলছি, আর বলতে পারব না।

Leave a Reply

%d bloggers like this: