কুমারী পূজাতে অংশ নিয়ে আগুনে পুড়ে মরল ৭ বছর বয়সী শিশুকন্যা

Stay Home. Stay Safe. Save Lives.
#COVID19

এক শিশু কুমারী পূজাতে অংশ নিয়ে আগুনে পুড়ে মর্মান্তিক মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশে । ওই শিশুর নাম নাম পূজা।
অতিকষ্টে যখন তাকে উদ্ধার করা সম্ভব হয়, তখন শরীরের অনেকটাই আগুনে ঝলসে গেছে। স্থানীয় সূত্রে জানা গেছে, হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন।
নবরাত্রি হিসেবেই মহানবমীর সকালে ছিল কুমারী পূজা। আরও কয়েকজন কুমারীর সঙ্গে তাকেও দেবীজ্ঞানে পুজা করতে বসানো হয়েছিল। আর সেখানেই ঘটে যায় অঘটন। হঠাত্‍‌ই আগুন ধরে যায়। সেই আগুনের গ্রাস থেকে বাঁচানো যায়নি সাত বছর বয়সী নিষ্পাপ শিশুকন্যাকে।
জানা গেছে, এ ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের উন্নাওয়ের পূরা নিসপানসারি গ্রামে। একটি দোকানঘরের মধ্যে ওই কুমারীপুজোর আয়োজন করা হয়েছিল। সেখানেই আগুন লেগে বিপত্তি ঘটে যায়। বেশ কয়েকটি শিশুকন্যা ওই আগুনের শিখায় আহত হয়েছে।
পুলিশ সূত্রে জানা গেছে, যে দোকানটিতে কুমারীপুজার আয়োজন হয়েছিল সেখানে প্রচুর পরিমাণ তেল মজুত ছিল। সেখান থেকেই দুর্ঘটনা ঘটে। দোকান মালিকই এই পুজোর আয়োজন করেছিলেন।
এদিকে, এখনও কোনও অভিযোগ দায়ের হয়নি। তবে জ্বালানি তেলে কীভাবে আগুন লাগল, তা এখনও স্পষ্ট নয়। দোকান মালিকের গাফিলতি থাকলে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

Leave a Reply

Stay Home. Stay Safe. Save Lives.
#COVID19

%d bloggers like this: