বাংলাদেশের ভেতরে ঢুকে দুই জেলেকে ধরে নিয়ে গেছে বিএসএফ

বাংলাদেশের সীমান্তের ভেরতে ঢুকে দুই বাংলাদেশি জেলেকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ। বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিকেলে রাজশাহীর গোদাগাড়ি উপজেলার ফরাদপুরের নির্মলচর থেকে তাদের ধরে নিয়ে যায়।
জেলেরা হলেন- উপজেলার মাটিকাটা ইউনিয়নের কাঁঠালবাড়িয়া গ্রামের আবু বকর সিদ্দিকের ছেলে আবদুর রহিম (৫৬) ও মোশাররফ আলীর ছেলে ওমর আলী (৩২)।
স্থানীয়দের বরাত দিয়ে রাজশাহী বিজিবি-১ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল জিয়াউদ্দিন মাহমুদ বলেন, ‘বাংলাদেশ ভেতরে প্রবেশ করে দুই জেলেকে ধরে নিয়ে গেছে বিএসএফ’র টিকনা চর ক্যাম্পের সদস্যরা। বেশ কয়েকজন সেখান থেকে পালিয়ে যেতে সক্ষম হন।’
এ ব্যাপারে বিএসএফের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে জানিয়ে তিনি বলেন, বিএসএফের সঙ্গে কথা বলতে পারলে তারা নিশ্চিত হতে পারতেন যে দুই জেলেকে বিএসএফ নিয়ে গেছে কি-না। বাংলাদেশের ভেতর থেকে নাকি ভারতীয় সীমান্ত এলাকা থেকে তাদের ধরে নিয়ে যাওয়া হয়েছে, সেটাও জানা যেত।
জেলেদের ওপর যেন নির্যাতন না করা হয়, এ জন্য তারা যোগাযোগের চেষ্টা অব্যাহত রেখেছেন বলেও তিনি জানান।
ঘটনার প্রত্যক্ষদর্শী জেলেরা জানান, ফরাদপুর এলাকার খুব কাছেই ভারতীয় সীমান্ত। দুই জেলে নৌকায় করে এই সীমান্তে মাছ ধরছিলেন। তখন বিএসএফ সদস্যরা এসে তাদের ধরে নিয়ে যান। পরে তারা বিষয়টি বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) জানান।

Leave a Reply

%d bloggers like this: