‘মোদি ক্ষমতায় থাকলে পাক-ভারত সিরিজ হবে না’

যত দিন নরেন্দ্র মোদি ভারতীয় সরকার ক্ষমতায় থাকবেন তত দিন ভারত-পাকিস্তানের মধ্যকার সিরিজ হওয়ার কোনো সম্ভাবনা নেই বলে মন্তব্য করেছেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহীদ আফ্রিদি।
ক্রিকেট পাকিস্তান ডটকমকে দেয়া একান্ত সাক্ষাৎকারে আফ্রিদি বলেন, আমি মনে করি মোদি ক্ষমতায় থাকাকালীন ভারত-পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হওয়া আদৌ সম্ভব নয়। আমরা সবাই এখন তার মানসিকতা বুঝতে পেরেছি। প্রতিবেশী দুই দেশের সম্পর্ক একজন মানুষ নষ্ট করতে পারে।
দেশের ক্রিকেটের উন্নয়নে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) মতো আরও বেশি ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট আয়োজনের দাবি জানিয়ে আফ্রিদি বলেন, পিএসএলের মতো আরও বেশি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট আমাদের যুক্ত করা উচিত। আমি মনে করি স্পনসররাও এতে খুশি হবে, তারা এ জন্য অপেক্ষায় রয়েছে। প্রসঙ্গত, সবশেষ ২০১৩ সালে দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিয়েছিল ভারত-পাকিস্তান। এরপর আইসিসি বিশ্বকাপ এবং এশিয়া কাপের ম্যাচ ছাড়া দুই দলের দেখা-সাক্ষাৎ নেই।
এশিয়ার ক্রিকেটপ্রেমী কোটি কোটি মানুষ অধীর আগ্রহে থাকেন ভারত-পাকিস্তানের মাঠের লড়াই দেখার জন্য। কিন্তু দুই দেশের সীমান্ত সমস্যার কারণে লম্বা সময় ধরেই দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ রয়েছে।

Leave a Reply

%d bloggers like this: