জ্বরে আক্রান্ত স্বামীকে ঘরে ঢুকতে দিলেন না স্ত্রী

Stay Home. Stay Safe. Save Lives.
#COVID19

প্রাণঘাতি করোনা ভাইরাস নিয়ে আতঙ্কের শেষ নেই। মহামারি আকারে ছড়িয়ে পড়া এই্ ভাইরাস নিয়ে দেশব্যাপী কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে। সরকারি বেসরকারি পর্যায় থেকে করোনা মোকাবিলায় সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। এমন সংকট মুহূর্তে ঢাকা থেকে জ্বর নিয়ে বগুড়ার আদমদীঘিতে নিজ বাড়িতে গিয়ে বিপত্তিতে পড়েছেন এক দিনমজুর। জ্বরের কথা শুনে স্ত্রী তাকে ঘর থেকে বের করে দেন। পরে স্থানীয় জনপ্রতিনিধি ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ওই বাড়িতে গিয়ে পুরো পরিবারকে কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেন। এছাড়া ওই এলাকার বিদেশফেরত আরও দুই ব্যক্তির পরিবারকেও হোম কোয়ারেন্টিন করা হয়েছে।
সোমবার (৩০ মার্চ) বিকালে বগুড়ার আদমদীঘি উপজেলার কেশরতা গ্রামে এ ঘটনায় তিন বাড়িতে লাল পতাকা টানিয়ে দেওয়া হয়।
জানা গেছে, আদমদীঘির কেশরতা গ্রামের মোজাম্মেল হকের ছেলে কাবিল উদ্দিন ঢাকা থেকে জ্বর নিয়ে ট্রাকে করে সোমবার সকালে বাড়িতে আসেন। জ্বরের কথা জানতে পেরে স্ত্রী তাকে ঘর থেকে বের করে দেন। পরে বিষয়টি জানাজানি হলে করোনাভাইরাস সন্দেহে পুরো গ্রামে তোলপাড় শুরু হয়। খবর পেয়ে আদমদীঘি সদর ইউনিয়নের চেয়ারম্যান জিল্লুর রহমান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহীদুল্লাহ দেওয়ানকে বিষয়টি জানান। পরে দুপুরে মেডিক্যাল টিম নিয়ে ডা. দেওয়ান ওই গ্রামে যান।
ডা. শহীদুল্লাহ দেওয়ান জানান, দুবাই ও ঢাকা ফেরত তিন ব্যক্তির সঙ্গে কথা বলে তাদের পরিবারকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিন করেছেন। তিন বাড়িতে লাল পতাকা টানানো হয়েছে। এছাড়া তাদের শরীরে করোনা ভাইরাসের কোনও উপসর্গ নেই বলে জানান তিনি।

Leave a Reply

Stay Home. Stay Safe. Save Lives.
#COVID19

%d bloggers like this: