রামুতে ভাইয়ের হাতে ভাই খুন, জানাযা সম্পন্ন

Stay Home. Stay Safe. Save Lives.
#COVID19


মোঃ নাছির উদ্দিন,রামু
রামুতে সহোদর ভাইয়ের হাতে ভাই খুন হয়েছে। জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এ খুনের ঘটনা ঘটে। বুধবার ২৫ মার্চ কক্সবাজার জেলার রামু উপজেলার কাউয়ার ইউনিয়নের মনির ঝিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে মাগরিব নামাজের পর গোলাম কাদেরের জানাযা সম্পন্ন হয়।
জানা যায়, মঙ্গলবার(২৪ মার্চ) সকালে কক্সবাজারের রামুর কাউয়ারখোপ ইউনিয়নের পশ্চিম মনিরঝিল গ্রামের মৃত আবদুল হাসিমের পুত্র ওসমান গনি, আবদুর রহমান,আবদুর রহিম ও আবদুননবী জমি সংক্রান্ত বিরোধের জেরে পার্শ্ববতী সোনাইছড়ি নন্নাকাটা গ্রামে তাদের সহোদর ভাই গোলাম কাদের (২৭) উপর হামলা করলে সে গুরুতর আহত হয়।

এরপর হামলাকারী সহোদর ভাইরা গোলাম কাদেরকে গাছ থেকে পড়ছে বলে প্রচার করে মুমূর্ষু অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে তার মৃত্যু হলে লাশটি হাসপাতালে রেখেই তারা পালিয়ে যায়।
গ্রাম বাসী গোলাম কাদেরের ভাই অভিযুক্ত আবদুন্নবীকে ধরে পুলিশে সোপর্দ করলে তার স্বীকারোক্তিমতে বুধবার (২৫ মার্চ) সকালে পুলিশ লাশ উদ্ধার পুর্বক ময়নাতদন্ত সম্পন্ন করে।
মনিরঝিল এক নং ওয়ার্ডের ইউপি সদস্য জহির উদ্দিন জানান, জমি সংক্রান্ত বিরোধের জেরে
সহোদর ভাইদের মধ্যে খুনের ঘটনায় গ্রামবাসীদের মধ্যে নিন্দার ঝড় উঠে।
কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,এই ঘটনা খুবই দুঃখ জনক। বুধবার ২৫ মার্চ মনির ঝিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে মাগরিব নামাজের পর গোলাম কাদেরের জানাযা সম্পন্ন হয়। জানাযা নামাজের আগে সংক্ষিপ্ত বক্তব্যে বলেন তার সহোদর ৪ ভাই মিলে তাকে পরিকল্পিতভাবে হত্যা করেছে। এদের মধ্যে ১ ভাই আবদুন্নবী পুলিশের হাতে আটক হয়েছে। বাকী ভাইদের ছবিসহ ফেইচবুকে দিয়ে এদেরকে ধরিয়ে দিন যে যেখানে পান সেখানে ধরে পুলিশকে সোপর্দ করার আহবান জানান।
এদিকে গ্রামের মানুষ গোলাম কাদের খুনের ঘটনায় সম্পৃক্ত সহোদর ৪ ভাই কে দ্রুত আইনের আওতায় আনার জন্য জোর দাবী জানান।
এই সৃষ্ট ভাইদের মধ্যে হত্যার ঘটনায় যাতে নিরীহ মানুষ হয়রানী না হয় সে দিকে নজর রাখার জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানান এলাকাবাসী।

প্রেরক- মোঃ নাছির উদ্দিন,রামু
২৫ মার্চ ২০২০ ইং

Leave a Reply

Stay Home. Stay Safe. Save Lives.
#COVID19

%d bloggers like this: