টেকনাফে প্রথম করোনা রোগী শনাক্ত, বাড়ি লকডাউন

হাবিবুল ইসলাম হাবিব ||টেকনাফ উপজেলার উপকূলীয় বাহারছড়া ইউনিয়নের এক ব্যক্তির করোনা পজেটিভ এসেছে বলে সূত্রে জানা যায়। সে বাহারছড়ার স্থানীয় মারিশবানিয়া এলাকার বাসিন্দা। মোঃ হোসেন (৫০) নামে এই ব্যক্তি কাচাঁ আম ব্যবসায়ী বলে জানান স্থানীয় ইউপি সদস্য ফয়েজ উল্লাহ ফয়েজ।

রবিবার (১৯ এপ্রিল) বিকেল ৫ টা ২০ মিনিটে কক্সবাজার সদর হাসপাতালে মোট নমুনা টেস্ট হতে প্রাপ্ত ফলাফলে ৪ জনের করোনা ‘পজিটিভ’ ধরা পড়েছে।
এর মধ্যে ৩ জন মহেশখালীর এবং ১ জন টেকনাফের বাসিন্দা।

সূত্রে জানা যায়, গত এক সপ্তাহ আগে আক্রান্ত ব্যক্তি কাঁচা আম নিয়ে নিজ এলাকা থেকে ঢাকা গিয়েছিল। সে ঢাকা থেকে আবার এলাকায় আসার পর এলাকার সবার সাথে মেলামেশা করে আসছিল। সর্বশেষ তার অবস্থা একটু খারাপ দেখে টেকনাফ স্বাস্থ্য বিভাগকে অবগত করে তার করোনা টেষ্টের ব্যবস্থা করা হয়।

গত ১৮ এপ্রিল টেকনাফ সদর থেকে মেডিকেল টিম এসে তার রক্ত সংগ্রহ করে নিয়ে যায়। পরবর্তীতে ১৯ এপ্রিল কক্সবাজার মেডিকেল কলেজে করোনা টেষ্টে তার পজেটিভ রির্পোট এসেছে বলে জানা যায়। এদিকে সন্ধায় উপজেলা প্রশাসন কতৃক করোনা আক্রান্ত ব্যক্তির বাড়ি লকডাউন করা হয়েছে।

এ বিষয়ে সত্যতা নিশ্চিত করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ টিটু চন্দ্র শীল জানান, উপজেলা প্রশাসনের উদ্যোগে আক্রান্ত ব্যক্তির বাড়ি ইতিমধ্যেই লকডাউন করা হয়েছে।
বাহারছড়াস্থ হোছেন নামের এই ব্যক্তির করোনা পজেটিভ এসেছে। এ ব্যাপারে পরবর্তীতে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

%d bloggers like this: