দেশে করোনায় আরও ৮ মৃত্যু, নতুন শনাক্ত ৬৩৬

Stay Home. Stay Safe. Save Lives.
#COVID19

দেশে গত ২৪ ঘণ্টায় করোনার মারা গেছেন ৮ জন। আর আক্রান্ত হয়েছেন ৬৩৬ জন। এই নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ২১৪ জনে এবং আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৭৭০ জন।
শনিবার (৯ মে) কোভিড-১৯ নিয়ে আয়োজিত নিয়মিত অনলাইন বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।
ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩১৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ হাজার ৪১৪ জন।
তিনি বলেন, ৩৫ টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হচ্ছে। মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১ লাখ ১৬ হাজার ৯১৯ জনের। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ৫ হাজার ২৪৭ । নমুনা পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৪৫৬ জনের । নমুনা সংগ্রহের চেয়ে বেশি পরীক্ষা প্রসঙ্গে তিনি বলেন, আগের দিনে সংগ্রহ করে থেকে যাওয়া নমুনা পরের দিনে পরীক্ষা করা হয়।
নাসিমা সুলতানা বলেন, মৃতদের সবাই পুরুষ। বয়সের হিসেবে মৃতদের মধ্যে ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন ও ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন।
তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ১৯৬ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ২ হাজার ২৭ জন।
বেশি শনাক্ত ঢাকা বিভাগে
বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক বলেন, এখন পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে ঢাকা বিভাগ ও সিটিতে ৯ হাজার ১৭৭ জন। এছাড়া চট্টগ্রাম বিভাগে ৫৭৬ জন, সিলেটে ১৬৩ জন, রংপুরে ২৬৩ জন, খুলনা ২২১ জন, ময়মনসিংহে ৪০০ জন, বরিশালে ১৩০ জন এবং রাজশাহীতে ১৫৩ জন শনাক্ত হয়েছেন।
শতাংশের হিসেবে ঢাকা সিটিতে ৫৮ দশমিক ২৮ শতাংশ, ঢাকা বিভাগে ২৩ দশমিক ৭৯ শতাংশ, চট্টগ্রামে ৫ দশমিক ৪৫ শতাংশ, সিলেটে ১ দশমিক ৫৪ শতাংশ, রংপুরে ২ দশমিক ৪৯ শতাংশ, খুলনায় ২ শতাংশ, ময়মনসিংহে ৩ দশমিক ৭৮ শতাংশ, বরিশালে ১ দশমিক ২৩ শতাংশ এবং রাজশাহীতে ১ দশমিক ৪৫ শতাংশ সংক্রমিত।

Leave a Reply

Stay Home. Stay Safe. Save Lives.
#COVID19

%d bloggers like this: